২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
সারা দেশে জামায়াতের বিক্ষোভ-সমাবেশ

পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকারের অবিলম্বে পদত্যাগ দাবি

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম ও রাজশাহীতে জামায়াতে ইসলামীর বিক্ষোভ : নয়া দিগন্ত -

পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় সরকারের পদত্যাগ দাবিতে গতকাল সারা দেশে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। গতকাল চট্টগ্রাম, রাজশাহী ও টাঙ্গাইলসহ বিভিন্ন স্থানে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর ভারপ্রাপ্ত সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন বলেছেন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সরকারের ব্যর্থতার পরিচয়। দেশ পরিচালনায় ব্যর্থ এ সরকার বিরোধী দলকে দমন নিপীড়ন করে যাচ্ছে। তারা দেশের মানুষের কথা চিন্তাও করছে না। দেশ পরিচালনায় ব্যর্থ, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণেও সরকার পুরোপুরি ব্যর্থতার নজির স্থাপন করেছে। ব্যর্থতার দায় স্বীকার করে সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে।
গত রোববার বিকেলে নগরীর পাহাড়তলী থানা এলাকায় চট্টগ্রাম মহানগর জামায়াতের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরি উক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, ‘গত দেড় মাসেরও বেশি সময় ধরে পেঁয়াজের বাজারে চরম নৈরাজ্য চলছে। ৩০-৩৫ টাকা দরে খুচরায় বিক্রয় হওয়া পেঁয়াজ ২৫০ থেকে ৩০০ টাকায় গিয়ে ঠেকেছে। এমন খবরও ছড়ানো হচ্ছে, পেঁয়াজের দাম আরো বাড়বে। এর সাথে যুক্ত হয়েছে চাল, ডাল, তেল ও তরকারির ক্রমবর্ধমান উচ্চমূল্য। ব্যবসায়ীরা যেন মূল্য বৃদ্ধির নিষ্ঠুর উৎসব শুরু করছে। এতে দেশের সাধারণ মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে এক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।’
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর জামায়াত নেতা আবদুল গফুর, ফখরে জাহান সিরাজী, রাহয়ান মাহমুদ, আমিনুল ইসলাম, নগর শিবির নেতা মারুফ আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ‘ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে বসবাসকারী প্রবাসীদের তথ্য মতে, এক কেজি পেঁয়াজ বাংলাদেশী মুদ্রার হিসাবে ১০ টাকা থেকে সর্বোচ্চ ৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে এসব দেশে। অন্য দিকে কৃষি সম্প্রসারণ অধিদফতরের তথ্য অনুযায়ী, গত বছর থেকে এখনো পর্যন্ত যে পরিমাণ পেঁয়াজ আমাদের দেশে আছে তা চাহিদার চেয়ে অনেক বেশি। তাহলে লাগামহীনভাবে দাম বাড়ছে কেন?’
রাজশাহী ব্যুরো জানায়, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। গতকাল সোমবার সকালে রাজশাহী মহানগর জামায়াতের উদ্যোগে রাজশাহী কোর্ট বাজারে এই কর্মসূচির আয়োজন করা হয়।
সমাবেশে জামায়াত নেতারা পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই এই ব্যর্থ সরকারের পদত্যাগ চায় জনগণ। পেঁয়াজের মতো একটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। বর্তমানে পেঁয়াজের জন্য দেশের ১৮ কোটি মানুষ আর্তনাদ করছে। অথচ পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে সরকার কিছুই করতে পারছে না। তারা বলেন, ক্ষমতাসীনরা এই ব্যর্থতার দায় স্বীকার না করে উল্টো মিথ্যা আশ্বাস দিয়ে জনগণকে ধোঁকা দেয়ার চেষ্টা করছে। অবিলম্বে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, অন্যথায় জনগণ তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করবে। কর্মসূচিতে মহানগর জামায়াতের বিভিন্নপর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, পেঁয়াজ ও চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জামায়াতে ইসলামী টাঙ্গাইল শহর শাখা। গতকাল বিকেলে শহরের শহীদ জগলু রোডের মাহমুদুল হাসান আদর্শ কলেজ গেইট মোড় থেকে মিছিল বের হয়ে বড় কালিবাড়ী মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন শহর জামায়াতের আমির অধ্যাপক মিজানুর রহমান চৌধুরী।
মিছিলে নেতৃত্ব দেন শহর জামায়াতের আমির অধ্যাপক মিজানুর রহমান চৌধুরী, টাঙ্গাইল সদর (পশ্চিম) উপজেলা আমির মো: আলমগীর হোসাইন, টাঙ্গাইল সদর (পূর্ব) আমির অধ্যাপক মো: ইকবাল হোসাইন বাদল, ছাত্রশিবিরের টাঙ্গাইল শহর শাখার সভাপতি তারেক আহসান ও সেক্রেটারি মো: নূরুজ্জামান।

 


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল