২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
সংসদীয় কমিটির বৈঠক

মোবাইল ফোন অপারেটরের টেকনিক্যাল ও আইটির ওপর অডিটের সুপারিশ

-

গ্রামীণফোনসহ মোবাইল ফোন অপারেটরগুলোতে ফিন্যান্সিয়াল অডিটের পাশাপাশি টেকনিক্যাল ও আইটির ওপর অডিট কার্যক্রম চালাতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল ওই কমিটি বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) এ ব্যাপারে নির্দেশনা দিয়েছে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ওই বৈঠকে সামাজিক যোগাযোগমাধ্যমের নিরাপত্তা বাড়াতে ডিজিটাল সিকিউরিউটি অ্যাক্ট রুলস এ ডাটা প্রাইভেসি এবং ডাটা প্রটেকশন অন্তর্ভুক্ত করারও সুপারিশ করা হয়েছে।
সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে ডাক বিভাগের অবকাঠামো, জনবল ও আধুনিকায়নের পথে সমস্যা ও উত্তরণের উপায় নিয়ে আলোচনা হয়।
এতে আরো জানানো হয়, ব্যাংকিং সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক লেনদেনের ডিজিটাল সুবিধায় অন্তর্ভুক্তির জন্য ডাক অধিদফতরের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ সেবা চালু করে। এ সেবা ব্যবহার করে গ্রাহকরা দেশের যে কোনো স্থানে বসে অ্যাপসযুক্ত ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে আর্থিক লেনদেনের সুবিধা গ্রহণ করছে। আট হাজার গ্রামীণ পোস্ট অফিস, ৪২৩টি উপজেলা পোস্ট অফিস এবং ৭৭টি সাব পোস্ট অফিস তথা মোট আট হাজার ৫০০টি পোস্ট অফিসকে ডিজিটাল পোস্ট অফিসে রূপান্তরিত করা হয়েছে।
কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, মো: নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে নেন। এ ছাড়া ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল