১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সেনাবাহিনীর ৫ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

-

বাংলাদেশ সেনাবাহিনীর পাঁচটি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে। গতকাল বুধবার যশোর সেনানিবাসস্থ ৫৫ পদাতিক ডিভিশনের সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে এক অনুষ্ঠানের মাধ্যমে এ রেজিমেন্টাল পতাকা প্রদান করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা প্রদান করেন। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়েছে, গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটগুলোকে সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর আট ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, ৩ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১ সিগন্যাল ব্যাটালিয়ন বুধবারের কালার প্যারেডে অংশ নেয় এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।
উল্লেখ্য, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যেকোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।
সেনাবাহিনীর সাবেক প্রধানরাসহ কোর অব আর্টিলারি, ইঞ্জিনিয়ার্স ও সিগন্যালস কোরে চাকরিরত এবং অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা, সেনাসদর ও বিভিন্ন ফরমেশনের ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা এবং বেসামরিক প্রশাসনের আমন্ত্রিত উচ্চপদস্থ কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement