২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রপতি আজ নেপাল যাচ্ছেন

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে আজ মঙ্গলবার ঢাকা ত্যাগ করবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন গতকাল সন্ধ্যায় বাসসকে এ কথা বলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে আজ মঙ্গলবার দুপুরে নেপালের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।
ফ্লাইটটি ওই দিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন। নেপাল সফরকালে রাষ্ট্রপতি মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন।
সফরকালে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন।
সফরকালে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল এসেম্বলির চেয়ারপারসন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া রাষ্ট্রপতির নেপালের বেশ কয়েকজন রাজনীতিবিদদের সাথে সাক্ষাতের কথা রয়েছে।
প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ পোখারা ও কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রতœতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। রাষ্ট্রপতির ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল