২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
নূর হোসেন ছিল ইয়াবাখোর

বঙ্গবন্ধুই গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি মেরে ছিলেন : মসিউর রহমান রাঙ্গা

-

বঙ্গবন্ধু গণতন্ত্রের জন্য অনেক কিছু করলেও তিনিই গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি মেরে ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, বঙ্গবন্ধু যেদিন বাকশাল গঠন করেন, সেদিন তিনি কয়েকটি বাদে সব ক’টি পত্রিকা বন্ধ করে দেন। সেদিনই মূলত গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তিনি। এ সময় জাপা মহাসচিব স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত শহীদ নূর হোসেনকে ইয়াবাখোর, ফেনসিডিলখোর বলেও উল্লেখ করেন। তিনি আরো বলেন, এরশাদ স্বৈরাচার নন, খালেদা জিয়া স্বৈরাচার; আর খালেদা জিয়া স্বৈরাচার হলে শেখ হাসিনাও স্বৈরাচার।
গত রোববার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টি আয়োজিত ‘গণতন্ত্র দিবস’ এর আলোচনা সভায় মসিউর রহমান রাঙ্গা এ কথা বলেন। ১৯৮৬ সালের পর থেকে শহীদ নূর হোসেন দিবসে গণতন্ত্র দিবস হিসেবে পালন করে আসছে জাতীয় পার্টি।
সভায় মসিউর রহমান রাঙ্গা আরো বলেন, অ্যাডিক্টেড একটি ছেলে নূর হোসেন। পুলিশ গুলি করল সামনে থেকে আর ঘুরে গিয়ে পেছন থেকে লাগল। কী হাস্যকর যুক্তি। তখনতো একজন মারা গেছে, এখন প্রতিদিনই মানুষ মরছে। প্রতিদিনই গুম-খুন হচ্ছে। ইয়াবাখোর ফেনসিডিলখোর নূর হোসেনকে নিয়ে নাচানাচি করছে আওয়ামী লীগ-বিএনপি। তাদের কাছে ইয়াবা-ফেনসিডিলখোর ও ক্যাসিনো ব্যবসায়ীদের গুরুত্ব বেশি।
জাপা মহাসচিব বলেন, একুশ বছর পর এরশাদের অনুগ্রহে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। আর সেই আওয়ামী লীগ তার বিরুদ্ধে মামলা দেয়। নির্বাচনে অযোগ্য ঘোষণা করে। আওয়ামী লীগ ও বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছে। ওদের মুখে গণতন্ত্র মানায় না। এই গণতন্ত্র মুখে দেয় নাকি মাথায় দেয়। আগে গণতন্ত্র বুঝতে হবে বলেও মন্তব্য করেন জাপা মহাসিচব।
সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, নূর হোসেন ও ডাক্তার মিলনকে কারা হত্যা করেছে, কেন হত্যা করেছে এবং কিভাবে হত্যা করেছে তা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকাশ করতে হবে। তিনি নূর হোসেন ও ডাক্তার মিলন হত্যার প্রকৃত খুনিদের বিচার দাবি করে বলেন, নূর হোসেন ও ডাক্তার মিলন হত্যার ইস্যু তুলে দেশের মানুষকে বারবার বিভ্রান্ত করা হয়। আমাদের নেতা হুসেইন মুহম্মদ এরশাদকে অপবাদ দেয়া হয়। এর একটা সমাধান জরুরি হয়ে পড়েছে। তিনি বলেন, জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতায় গেলে নূর হোসেন ও ডাক্তার মিলনসহ ষড়যন্ত্রমূলক সব হত্যার বিচার করা হবে।
জাতীয় পার্টি মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে সভায় আরো বক্তৃতা করেন, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সুনীল শুভ রায়, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, যুগ্ম মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম পাঠান, যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, শ্রমিক পার্টির সভাপতি এ কে এম আশরাফুজ্জামান খান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement