২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভালো কাজের এমন পুরস্কার!

-

সবাই চায় কাজের মর্যাদা পেতে। ভালো কাজ করার প্রতিদান হিসেবে শুধু বেতন বৃদ্ধি নয়, বোনাস নয়, অনেকে চান কাজের স্বীকৃতি। অফিসের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের প্রশংসা কাজের উৎসাহও বাড়িয়ে দেয়। তবে ভালো পারফর্ম করা কর্মীদের মর্যাদা দিতে চীনের একটি অফিসের বস যা করেছেন, তা নিয়েই প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেট দুনিয়া।
চীনের শানডং প্রদেশের জিনান শহরে গত ২ নভেম্বর ছিল একটি প্রসাধনী সংস্থার বার্ষিক অনুষ্ঠান। সেখানে সারা বছর ভালো পারফর্ম করার পুরস্কার হিসেবে কর্মীদের পা ধুয়ে দিয়েছেন ওই সংস্থার ডিরেক্টর ও সিনিয়র এক্সিকিউটিভ। সেই ঘটনার ভিডিও প্রথম ছড়িয়ে পড়ে চীনের নিজস্ব সোস্যাল মিডিয়া প্লাটফর্ম ওইবোতে। তারপর বিশ্বজুড়েই ভাইরাল হয়ে পড়ে সেটি।
ভিডিওতে ওই প্রসাধনী সংস্থার আটজন কর্মীকে চেয়ারে বসে থাকতে দেখা যায়। প্রথমে তাদের দিকে এগিয়ে আসেন সংস্থার দুই শীর্ষস্থানীয় কর্মকর্তা। তারপর একেক করে প্রত্যেকের জুতো মোজা খুলে পা ধুয়ে দেন তারা। বহু নেটিজেন এ উদ্যোগের প্রশংসা করেছেন। তবে বিষয়টিকে সমালোচনার নজরেও দেখেছেন অনেকে। তাদের বক্তব্য, পা ধুয়ে দেয়ার থেকে মাইনে বাড়ালে তা আরো বেশি বাস্তবসম্মত হতো, ওই কর্মীদের জন্য আরো বেশি ভালো হতো। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement