১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ফেনীর যুবক নিহত

নূর হোসেন সুমন -

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নুর হোসেন সুমন (৩৫) নামের এক বাংলাদেশী যুবক নিহত হয়েছে। তিনি ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের পূর্ব গোবিন্দপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। গত শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে সন্ত্রাসীরা তাকে গুলি করে। ঘটনাস্থলেই তিনি মারা যান।
নিহত নুরের ভাই দক্ষিণ আফ্রিকা প্রবাসী নুরুদ্দিন বলেন, প্রায় ১২ বছর আগে তিনি ভাগ্য বদলের উদ্দেশে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে অল্প কিছুদিন চাকরি করেন। পরে নিজেই ব্যবসা শুরু করেন। ইতোমধ্যে সেখানে তিনি পাঁচটি দোকানের মালিক। কিছুদিন আগে তার দু’টি দোকানে পরপর ডাকাতির ঘটনা ঘটে। দোকানে ডাকাতির ঘটনায় তিনি সে দেশে মামলা করেন। পুলিশ দুই ডাকাতকে গ্রেফতার করে। এতে ডাকাতের সহযোগীরা ক্ষিপ্ত হয়। গত শনিবার সন্ত্রাসীরা তার দোকানের সামনেই ভাইকে গুলি করে পালিয়ে যান। হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নুরুদ্দিন বলেন, তারা চার ভাই ও দুই বোনের মধ্যে নুর দ্বিতীয়। বাড়িতে নুরের স্ত্রী এবং দুই বছরের একটি মেয়ে আছে। নুরের বাবা আবুল কাশেম তার ছেলের লাশটি দেশে আনার জন্য দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দূতাবাস ও সরকারের সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ



premium cement