২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
সুনামগঞ্জে শিশুপুত্র হত্যার শাস্তি দাবি

সমাজে বিভিন্ন নৃশংস ঘটনায় জামায়াতের উদ্বেগ

-

সমাজের সর্বস্তরে নানা নৃশংস ও পাশবিক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বর্তমান সরকারের ক্ষমতা গ্রহণের পর থেকেই মানুষের চরম নৈতিক অবক্ষয় লক্ষ্য করা যাচ্ছে বলে দাবি করছে দলটি।
সুনামগঞ্জের দিরাই উপজেলায় ১৩ অক্টোবর রাতে প্রতিপক্ষকে ফাঁসাতে পিতা ও চাচা কর্তৃক ঘুমন্ত শিশুপুত্রকে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখার ঘটনায় গভীর উদ্বেগ ও দুঃখ প্রকাশ করে জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান গতকাল এক বিবৃতিতে এ কথা বলেন। তিনি এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
ডা: শফিক বলেন, এ ধরনের নিষ্ঠুর পাশবিকতার ঘটনায় আমরা বিস্মিত ও মর্মাহত। সমাজের সর্বস্তরেই চলছে নৃশংসতা, পাশবিকতা, শিশু ও নারী ধর্ষণ, নির্যাতন এবং নির্মমভাবে হত্যা। কোথাও মানুষের জানমালের-ইজ্জত-আবরুর কোনো নিরাপত্তা নেই। উচ্চশিক্ষিত থেকে শুরু করে সমাজের সাধারণ মানুষের মধ্যেও এ ধরনের নৃশংসতা ও পাশবিক উন্মাদনা লক্ষ করা যাচ্ছে। তার জ্বলন্ত উদাহরণ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগের সন্ত্রাসী কর্তৃক নির্মমভাবে পিটিয়ে হত্যা করা।
খবরে দেখা যায়, গত ৯ মাসে হত্যা করা হয়েছে ৩২০টি শিশুকে। শিশু অধিকার ফোরামের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ মাসে আপন মায়ের হাতে নিহত হয়েছে ২৮টি শিশু। এ ছাড়াও ধর্ষণের পর হত্যা করা হয়েছে ২৯টি শিশুকে এবং ২৩টি শিশুকে অপহরণের পর হত্যা করা হয়েছে। গত পাঁচ বছরে দেশে এক হাজার ৬৩৪টি শিশুকে হত্যা করা হয়েছে।
জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকার ক্ষমতায় যাওয়ার সিঁড়ি ও ক্ষমতায় টিকে থাকার হাতিয়ার হিসেবে ব্যবহার করার কারণে তাদের মধ্যেও নৈতিক মূল্যবোধ ও মানবিকতার চরম বিপর্যয় লক্ষ করা যাচ্ছে। তারাও ঘুষ, দুর্নীতি, মাদকাসক্ত ও হত্যা, ধর্ষণ, গুম ইত্যাদি অনৈতিক কাজে জড়িয়ে পড়েছে। সরকার নিজেই যেখানে ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের কর্মকর্তাদের ঘুষ প্রদানসহ অবাঞ্ছিত সুযোগ-সুবিধা দিয়ে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করে সেখানে রাষ্ট্র এবং সমাজের সর্বস্তরেই নৈতিক অবক্ষয় ও পাশবিক উন্মত্ততা সৃষ্টি হওয়াটাই স্বাভাবিক। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানেই ছাত্রলীগ টর্চার সেল তৈরি করে ছাত্রদের হত্যা করছে এবং অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশাসন, সরকার প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সহযোগিতা করছে। এ রকম একটি পরিবেশ যে সরকার সৃষ্টি করেছে, সে সরকারের কাছে প্রতিকার চাওয়াটা আরেকটি অপরাধের শামিল।
এ পরিস্থিতিতে রাষ্ট্র ও সমাজকে এ নৈতিক অধঃপতন ও উচ্ছৃঙ্খলতা, পাশবিক উন্মত্ততা, অমানবিকতা থেকে উদ্ধার করার জন্য ইসলামের শিক্ষার আলোকে ধর্মীয়, নৈতিক ও মানবিক মূল্যবোধের বিকাশ ঘটিয়ে শান্তিপূর্ণ নিরাপদ গণতান্ত্রিক সমাজগঠনের লক্ষ্যে এগিয়ে আসার জন্য তিনি দেশের সুশীলসমাজ, সাংবাদিক, আইনজীবী, বুদ্ধিজীবী, ছাত্র-শিক্ষক, ওলামায়ে কেরাম, কৃষক, শ্রমিকসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল