২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

ছাত্রলীগ জাতির জন্য কখনোই মঙ্গলজনক না ডা: জাফরুল্লাহ

-

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার ঘটনায় ভবিষ্যতে ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচিত হবে। সন্ত্রাসী দল হিসেবে ছাত্রলীগ জাতির জন্য কখনোই মঙ্গলজনক না।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত ‘ভারতের সাথে সম্পাদিত দেশবিরোধী চুক্তি বাতিল কর : রাষ্ট্রের ছত্রছায়ায় গড়ে ওঠা সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, ছাত্রদের রাজনীতি অবশ্যই থাকবে, তবে দলের লেজুড়বৃত্তি করে নয়। আবরারের আত্মদানকে আমাদের স্মরণ রাখতে হবে। আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। বাংলাদেশের সব সমস্যার মূল উৎপাদনকারী দেশ ভারতকে উল্লেখ করে তিনি বলেন, এ দেশটিই সব সমস্যা একের পর এক তৈরি করছে। রোহিঙ্গা সঙ্কট তৈরির মূলেও ভারত রয়েছে উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, মনে হতে পারে, রোহিঙ্গা সমস্যা মিয়ানমার করেছে, কিন্তু না। রোহিঙ্গা সমস্যার মূল উৎপাদনকারী দেশ ভারত। জাতিসঙ্ঘে প্রতিটি ক্ষেত্রে ভারত বাংলাদেশের বিরোধিতা করেছে অথবা নীরব থেকেছে দাবি করে তিনি বলেন, ফেনী নদী থেকে কয়েক বছর ধরে তারা পানি চুরি করে নিয়ে যাচ্ছে।
জাফরুল্লাহ বলেন, ১৯৭১ সালে ভারত আমাদেরকে যে সাহায্য করেছে, তা আমরা চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখব। একই সাথে মনে রাখার প্রয়োজন, ৯ মাসের সাহায্যের জন্য আমরা আজকে পর্যন্ত ভারতকে কত কিছু দিয়েছি, তার হিসাবটাও নেয়া দরকার। আজকে বাংলাদেশ যদি সাহায্য না করত, তাহলে ভারত দ্বিখণ্ডিত হয়ে যেত। আমরা তাদের অখণ্ডতা বজায় রাখতে সহায়তা করেছি।
মানববন্ধনে ভাসানী অনুসারী পরিষদের নেতারা আবরার হত্যার বিচার ও ভারতের আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অর্ধশতাধিক মানুষ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




portugal golden visa
paykwik