২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রদলের সভাপতি ও সম্পাদককে কারণ দর্শানোর নির্দেশ

-

ছাত্রদলের নতুন কমিটির সব কার্যক্রমে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়ে নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন শ্যামলকে আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকার চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বীথির আদালত সদ্যবিদায়ী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের সেরেস্তাদার আব্দুর রশিদ এ তথ্য জানান।
উল্লেখ্য গত বুধবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাড়িতে ভোটাভুটির আয়োজন করা হয়। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল।
ষষ্ঠ কাউন্সিলে ৯ জন সভাপতি প্রার্থী এবং ১৯ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্য থেকে দুই পদে দু’জনকে বেছে নিতে ভোট দেন ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক শাখার ৫৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৪৮১ জন। মধ্যরাতে ভোটগ্রহণ শেষ হওয়ার পর গণনা শেষে ভোরে ফল ঘোষণা করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছাত্রদলের এই নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির খোকনসহ অন্যরা ওই সময় উপস্থিত ছিলেন।
হাড্ডাহাড্ডি লড়াইয়ে নতুন নির্বাচিত সভাপতি খোকন পেয়েছেন ১৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পান ১৭৮ ভোট। মাত্র আট ভোট বেশি পেয়ে বিজয়ী হন খোকন। খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। তিনি ছাত্রদলের গত কেন্দ্রীয় সংসদে গণশিক্ষাবিষয়ক সহসম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
সাধারণ সম্পাদক পদে শ্যামল পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম পান ৭৪ ভোট।
শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠাগার বিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।
ছাত্রদলের সর্বশেষ কমিটি গঠন হয় ২০১৪ সালের ১৪ অক্টোবর। ওই কমিটিতে সভাপতি ছিলেন রাজীব আহসান ও সাধারণ সম্পাদক ছিলেন আকরামুল হাসান।

 


আরো সংবাদ



premium cement