২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৩৪ শিক্ষার্থীর ভর্তির অভিযোগ তদন্ত করবে ঢাবি : ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার একটি কেন্দ্র পরিদর্শন করছেন ভিসি অধ্যাপক আখতারুজ্জামান হনয়া দিগন্ত -

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান গতকাল শুক্রবার বলেছেন, ডাকসু নির্বাচনের আগে ‘জালিয়াতি’ করে সান্ধ্যকালীন কোর্সে বাংলাদেশ ছাত্রলীগের ৩৪ কর্মী ভর্তির বিষয়টি বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কমিটি তদন্ত করবে। তিনি বলেন, ‘এ সংক্রান্ত বিষয় তদন্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের কমিটি রয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী, এ কমিটি আসলে কী ঘটনা ঘটেছিল তা জানার চেষ্টা করবে।’
বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ভিসি এ কথা বলেন ভিসি।
ডাকসু নির্বাচনের আগে বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের সান্ধ্যকালীন কোর্সে ‘জালিয়াতি’ করে ছাত্রলীগের ৩৪ কর্মীর ভর্তির বিরুদ্ধেকিছুদিন ধরে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা।
‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ
বাসস জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।
ঢাবির এক বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় কাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ বছর ‘খ’ ইউনিটে ২৩৭৮টি আসনের জন্য ভর্তি ইচ্ছুক আবেদনকারীর সংখ্যা ৪৫ হাজার ১৮ জন।
পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন বগুড়ায় উৎসব করে কেনা হলো বই গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী ও সন্তানকে মারধর কেন্দুয়ায় চুরির হিড়িক

সকল