২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হেলথ টিপস : বাদাম খেয়ে পানি পান নয়

-

বাদাম শরীরের জন্য অত্যন্ত উপকারী। বাদাম খেলে ব্রেন ভালো থাকে, দেহাভ্যন্তরে পুষ্টি বাড়ে। তবে বাদাম (চীনাবাদাম) খাওয়ার পরপরই পানি পান করা যাবে না। এতে সমূহ বিপদ হতে পারে বলে জানিয়েছেন পুষ্টিবিদরা। তারা বলেন, বাদাম খাওয়ার পর পানি পান করলে সর্দি ও কাশি হয়। এমনকি হতে পারে কালাজ্বরও। কারণ, চীনাবাদামে রয়েছে প্রচুর পরিমাণে তেল। তাই, বাদাম খাওয়ার পর পানি পান করলে খাদ্যনালীতে চর্বি জমে। আর এর ফলেই হতে পারে সর্দি ও কাশি।
পুষ্টিবিদরা আরো বলেন, বাদাম খাওয়ার পর পানি পান করলে শিশুদের হজমে সমস্যা হয়। এমনকি এলার্জির সমস্যাও হতে পারে কারো কারো। হাতে পায়ে বা শরীরে যাদের চুলকানি আছে তারা বাদাম খেয়ে পানি পান করলে চুলকানি আরো বেড়ে যাবে। চীনাবাদাম খাওয়ার অন্তত ১৫ থেকে ২০ মিনিট পর পানি পান করা যেতে পারে। তা হলে তেমন আর কোনো সমস্যায় পড়তে হয় না। শেখ আবদুল্লাহ নূর।


আরো সংবাদ



premium cement
জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না

সকল