২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নড়াইলে ছাত্রলীগের লাঠিপেটায় ট্রাফিক ইন্সপেক্টর রক্তাক্ত, ৯ জনের বিরুদ্ধে মামলা

উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ৩
-

কাগজপত্র ঠিক না থাকায় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফানের এক সমর্থকের মোটরসাইকেল আটক করায় ছাত্রলীগ নেতারা ট্রাফিক ইন্সপেক্টর মনিরুজ্জামানের ওপর হামলা চালিয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিনি। গত রোববার বিকেল সাড়ে ৫টায় শহরের পুরাতন বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ কর্মকর্তা মনিরুজ্জামানকে লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত করা হয়। মাথাসহ দুই হাতে গুরুতর আহত মনিরুজ্জামানকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ট্রাফিক সার্জেন্ট শাহ জালাল, এটিএসআই সরোয়ার আলম এবং একজন কনস্টেবলও আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এ দিকে পুলিশের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের সাবেক নেতা তুফানকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আহত পুলিশ কর্মকর্তা মনিরুজ্জামান। অন্য আসামিরা হলেনÑ নাজমুল, মেহেদী, নূর আলম, লিমন, সবুজ, তনু, রাজীব ও রনি। তাদের বাড়ি নড়াইলের বিভিন্ন এলাকায় এবং তারা ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক। এর মধ্যে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তুফান এবং নাজমুল ও মেহেদী হাসানকে গ্রেফতার করা হয়েছে। আদালত তাদেরেকে গতকাল কারাগারে পাঠিয়েছেন।
অন্য দিকে মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই রজত কুমার মণ্ডল জানান, সরকারি কাজে বাধা, বিশৃঙ্খলা সৃষ্টি, বলপ্রয়োগ এবং পিটানোর ঘটনা ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পাঁচ-সাতজনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের হয়েছে। এ মামলায় গ্রেফতারকৃত তুফানসহ তিন আসামির বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল আজাদের আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক আজ মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন। এ ছাড়া জামিন শুনানির দিনও আজ ধার্য করা হয়েছে।
পুলিশ জানায়, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে নড়াইল শহরের পুরাতন বাস টার্মিনাল এলাকায় পুলিশের পক্ষ থেকে যানবাহনের কাগজপত্র দেখা হচ্ছিল। এ সময় কাগজপত্রবিহীন মোটরসাইকেলসহ এক যুবককে আটক করে পুলিশ। বিষয়টি ওই যুবক মোবাইল ফোনে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ছাত্রলীগ নেতা তোফায়েল মাহমুদ তুফানকে জানালে তুফানসহ দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন। একপর্যায়ে তোফায়েল মাহমুদ তুফানসহ তার লোকজন লাঠি ও চেরাই কাঠ দিয়ে ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মনিরুজ্জামানকে বেধড়ক মারধর করে। এ ঘটনায় পুলিশ কর্মকর্তা মনিরুজ্জামানের মাথা ও দুই হাত রক্তাক্ত জখম হয়।
এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, ট্রাফিক ইন্সপেক্টর মনিরুজ্জামানকে মারধরের ঘটনায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফানকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement