২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশের উন্নয়ন ধারায় অংশীদার হতে চাই : ব্রিটিশ হাইকমিশনার

রূপগঞ্জে এসিএস টেক্সটাইলসের কারখানা পরিদর্শনে রবার্ট চ্যাটারটন ডিকসন : নয়া দিগন্ত -

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ব্রিটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়। বুধবার সকালে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেডের কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন। কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে হাইকমিশনার ও তার স্ত্রী উভয়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিবেশবান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান (পরিচালক), নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ।
জানা যায়, এসিএস টেক্সটাইল একটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রফতানিকারক শিল্প প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রফতানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ তিন তিনবার জাতীয় রফতানি ট্রফি অর্জন করে এবং এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী গত ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত রফতানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল