২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সীমানা প্রাচীর ধসে পড়ায় সৈয়দপুর বিমানবন্দর অরক্ষিত

সৈয়দপুর বিমানবন্দরের ধসেপড়া সীমানা প্রাচীর : নয়া দিগন্ত -

সৈয়দপুর বিমানবন্দরের পশ্চিম পাশের দেয়ালটি প্রায় ১০০ ফিটের মতো ধসে পড়েছে। গতকাল ভোর রাতে বিকট শব্দে প্রাচীরটি ধসে পড়ে। এতে অরক্ষিত হয়ে পড়েছে বিমানবন্দরটি।
বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে সাত হাজার ফিট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়ে ছিল প্রায় এক কোটি টাকা। এই সীমানা প্রাচীরের পশ্চিম অংশে প্রায় ১০০ ফিট ধসে পড়েছে রোববার।
এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের সুরক্ষার জন্য পুরো বিমানবন্দর এলাকাটি কয়েক বছর আগে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচারটি নির্মাণ করা হয়। নির্মাণ কাজের ব্যবহার করার কথা ছিল ১ নম্বর ইট, সেখানে ২ ও ৩ নম্বর ইট ব্যবহার করা হয়।
বালুর পরিমাণ বেশি এবং সিমেন্ট কম দেয়ায় দেয়ালগুলোতে ফাটল দেখা দেয়। কোনো কোনো জায়গায় দেয়াল হেলে পরে। বাকি অংশ যেকোনো সময় ভেঙে পড়তে পারে এ আশঙ্কায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ার কারণে বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারণে বছর ঘুরতে না ঘুরতেই ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছিল। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ না করায় এমন ঘটনা ঘটেছে।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল