২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অর্থ পাচারের অভিযোগে মাহী বি. চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ

আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে
-

অর্থ পাচারের অভিযোগে সংসদ সদস্য ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদক কর্মকর্তারা।
এদিকে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন মাহী বি. চৌধুরী। দুদক কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন। মাহী বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। কিছু মানুষ আছে যাদের রাজনীতিতে কিছুই দেয়ার নেই, তারাই ষড়যন্ত্র করছে। জাতীয় নির্বাচনের আগেই তার বিরুদ্ধে ষড়যন্ত্রের শুরু বলে দাবি করেন তিনি।
বিদেশে অর্থ পাচার বিষয়ে প্রশ্নের জবাবে মাহী বি. বলেন, বিদেশে অর্থ পাচারের প্রশ্নই আসে না। বিদেশে আমার কোনো অর্থ থেকে থাকলে তা অবশ্যই বৈধভাবে আয় করা। আমি মানি লন্ডারিং করিনি। অবৈধ আয়ে কোনো সম্পদও গড়িনি।
মাহী বলেন, দুদক তার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করেছে। তারা তাকে অভিযুক্ত করেননি। তার বিরুদ্ধে একতরফাভাবে মিডিয়া ট্রায়াল হচ্ছে দাবি করে তিনি বলেন, এই প্রক্রিয়ায় চরিত্রহনন চলছে। গত ২৫ দিন ধরে ধৈর্য ধরে সব শুনছি, দেখছি। দুদককে স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য এটা জরুরি বলে মন্তব্য করেন তিনি।
মাহী বলেন, দুদক আমাকে ডেকেছে। এতে আমি বিব্রত নই। তারা আমাকে বিব্রত করেননি। তারা আন্তরিক ছিলেন। দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদের ব্যাখ্যা দিয়েছি। বলেন, খুঁটিনাটি অনেক বিষয় জানতে চেয়েছেন তারা। আয়-ব্যয়ের হিসাব, ১০ বছরের ট্যাক্সের নথিপত্র নিয়ে কথা হয়েছে। প্রতিটি বিষয়ই গুরুত্ব¡পূর্ণ। সব প্রশ্নেরই জবাব দিয়েছি। তিনি নিজের সবকিছুকে বৈধ দাবি করেন। তিনি বলেন, আগামী ২৭ আগস্ট দুদকের তলব বিষয়ে সংবাদ সম্মলনে বিস্তারিত তুলে ধরা হবে।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল