১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্লটের বৈধ আবেদন প্রকাশ করা সরকারের নোংরামি : রুমিন ফারহানা

-

প্লট চেয়ে গৃহায়ন মন্ত্রীর কাছে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার আবেদনপত্র ফেসবুকের ভাইরাল হয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। সংসদ সদস্যের প্যাডে রুমিন সংসদ সদস্য হিসেবে ১০ কাঠা একটি প্লটের জন্য এই আবেদন করেন গত ৩ আগস্ট।
রুমিন ফারহানা বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহ-সম্পাদক। একাদশ সংসদ নির্বাচনে নারী সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।
রুমিন ফারহানা সংসদে যোগ দিয়ে প্রথম দিনের বক্তব্যে সংসদ ও সরকারকে অবৈধ বলে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। বিএনপির নেতাকর্মীরাও তাকে সাধুবাদ জানান। রুমিনের সংসদে দেয়া সেই বক্তৃতা ফেসবুকে ভাইরাল হয়।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী স ম রেজাউল করিমের বরারর রুমিন ফারহানা প্লটের জন্য আবেদন করায় গতকাল দিনভর এ বিষয়টি ছিল আলোচনার তুঙ্গে। বিএনপির মাঠপর্যায়ের নেতাকর্মীরাও বিষয়টিকে ভালোভাবে নেননি।
প্লটের আবেদনের বিষয়ে জানতে চাইলে রুমিন ফারহানা বলেন, ফেসবুকে আমার যে চিঠিটা ভাইরাল হয়েছে সেটা না অবৈধ না অনৈতিক। কোনোটাই না। কারণ এ থসুবিধাটা রাষ্ট্রীয় সুযোগ বা রাষ্ট্রীয় অধিকার। একজন সংসদ সদস্য রাষ্ট্র থেকে জায়গার জন্য আবেদন করতে পারেন, সেই সুযোগ তার আছে। তিনি একটি ট্যাক্স ফ্রি গাড়ি আনতে পারেন সে সুযোগ তার আছে, তিনি বেতন-ভাতা পান এবং তিনি পাঁচ বছরের জন্য একটা অ্যাপার্টমেন্ট পান-এ চারটি জিনিস হচ্ছে রাষ্ট্রীয় সুযোগ। এই রাষ্ট্রীয় সুযোগ যিনি সংসদ সদস্য হবেন তিনি পাবেন। সেই সুবাধে আমি একটি আবেদনপত্র দিয়েছি। শুধু আমি একা নই, অন্তত তিন শ’ থেকে সাড়ে তিন শ’ এমপি আবেদন করেছেন। আমার প্রশ্ন হলোÑ আমার আবেদনের চিঠিটা মন্ত্রণালয়ের থেকে বের হলো কী করে? যেখানে আমার ব্যক্তিগত টেলিফোন নম্বর দেয়া আছে।
তিনি বলেন, আমি স্পষ্টভাষায় বলতে চাই, আমি এ সরকারের কাছ থেকে এক সুতা জমিও আশা করি না, আমি চিন্তাও করি না। এটা একটা প্রসিডিউর, একটা ফরমালিটিজ যেটা সব এমপি করেছেন, আমিও করেছি।
তিনি বলেন, এ চিঠি আমি ড্রাফটও করিনি, আমার পিএস ড্রাফট করে দিয়ে দিয়েছে। সব পিএসরা যখন তাদের এমপিদের চিঠি ড্রাফট করেছে, আমার পিএসও ড্রাফট করে দিয়ে দিয়েছে। কিন্তু আমার চিঠিটা কেনো ভাইরাল হলো? উত্তর আমি নিজেই দিচ্ছি।
রুমিন ফারহানা বলেন, দু’দিন আগে আবুল মাল আবদুল মুহিত (সাবেক অর্ধমন্ত্রী) সরকারের কোনো পদে না থেকেও শুল্কমুক্ত গাড়ি আনেন। সরকার তার সেই নোংরামি ও অসততাকে চাপা দেয়ার জন্যে আমার যে বৈধ আবেদন সেটাকে তারা নোংরাভাবে ব্যবহার করেছে। একটা সরকারি নথি যখন পাবলিক হয় তখন সেখানে সরকারের মদদ থাকে।
তিনি বলেন, এ সরকার আমাদের ফোনে কান পাতে, আমাদের ফেসবুক হ্যাক করে, আমাদের সমস্ত গোপন নথি ইচ্ছা করে প্রকাশ করে। যারাই সরকারের বিরুদ্ধে কথা বলবে, যারাই সরকারের কাজের সমালোচনা করবে, যারাই সরকারকে সঠিক পথে আনার জন্যে যা যা পদক্ষেপ নেয়া দরকার সে বিষয়ে কথা বলবে এবং সরকারের মনমতো কথা না বলবে তাদের ব্যাপারে সরকারের এক ধরনের চেষ্টা থাকে তাদের হিউমিলেটেড করা বা তাদেরকে কোনো না কোনোভাবে ম্যালাইন করা।
তিনি বলেন, আমার প্রশ্ন হলো আমার চিঠিটা কী অবৈধ? কোন আইনে অবৈধ? এটা কি অনৈতিক? কোন আইনে অনৈতিক?। এটা তো রাষ্ট্রীয় চিঠি। আমি তো সরকারের কাছ থেকে কিছু চাইনি। আমার বেতনটা যেমন রাষ্ট্রীয়, আমার এই এপ্লিকশনও রাষ্ট্রীয়।
রুমিন ফারহানা বলেন, এই সরকার যে অবৈধ এটা এখন বলছি, আগেও বলেছি- এটা সম্পূর্ণ অবৈধ সরকার। এটা জনগণের ভোট ছাড়া নির্বাচিত সরকার। এই সরকার সর্ব অর্থে অবৈধ সরকার। আমি সরকারের আছে কোনো কিছু চাইনি এবং আমি রাষ্ট্রীয় সুযোগ চেয়েছি। এটা তারা (সরকার) করেছে আবুল মাল আবদুল মুহিতকে যে অবৈধ ও অনৈতিক সুবিধা দিয়েছে ওইটাকে চাপা দেয়ার জন্য, জনদৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য। যাতে মানুষের দৃষ্টি অন্য দিকে যায়।
তিনি বলেন, আমি এখন চ্যালেঞ্জ করবÑ যতজন এমপি অ্যাপ্লিকেশন করেছেন সব প্রকাশ করা হোক। রুমিন কেনো একলা?

 


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল