২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শাহজাদপুরে সংঘর্ষে আ’লীগ নেতা নিহত আহত ১০

-

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রতনকান্দি গ্রামে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে ওসমান মোল্লা (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ওসমান মোল্লা উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি। এ ছাড়া ওই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।
এলাকাবাসী জানান, গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান মজিদ সরকার গ্রুপের সাথে তারাব আলী ও নান্নু গ্রুপের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত শনিবার সকালে উভয় গ্রুপের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বেলা ১১টার দিকে গ্রামের প্রধানবর্র্গ রতনকান্দি কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠে এক সালিস বৈঠক বসে। সালিস বৈঠক চলাকালে তারাব আলীর সমর্থকেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ইউপি চেয়ারম্যান মজিদ সরকারের সমর্থকদের ওপর হামলা চালালে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মজিদ সরকার গ্রুপের ওসমান মোল্লা ও শামছুল আলম প্রতিপক্ষের ফালা ও লাঠির আঘাতে গুরুতর জখম হন। আশঙ্কাজনক অবস্থায় ওসমান মোল্লা ও শামছুল আলমকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওসমান মোল্লাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে শামছুল আলম (৫২), রহিমা খাতুন (৫৫), শরীফ (২৫), গোলজার সরকার (৪৫), সাইদুল (২৫), কালু (২২), রমজান আলীরক (২৪) সিরাজগঞ্জ ও বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাবিবুল্লাহ নগর ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ সরকার জানান, তারাব আলী ও নান্নু গ্রুপের সমর্থকেরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়ে তাদের লোকজনদেরকে গুরুতর জখম করে। তিনি জানান, বগুড়া হাসপাতালে চিকিৎসাধীন আহত শামছুল আলমের অবস্থা আশঙ্কাজনক।
এ ব্যাপারে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে তারাব আলীকে আটক করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল