২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
জিয়ার মাজারে শ্রদ্ধা

সরকার দেশ চালাতে ব্যর্থ : ফখরুল

জিয়াউর রহমানের মাজারেস্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন :নয়া দিগন্ত -

ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার অনির্বাচিত সরকার, জনগণের ম্যান্ডেট এদের প্রতি নেই। পার্লামেন্ট বলুন আর সরকার বলুন, এখানে জনগণের কোনো প্রতিনিধিত্ব নোই। কোরবানির চামড়া সঙ্কট নিয়ে বিএনপি জড়িত বলে শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন যে বক্তব্য দিয়েছেন সে প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব বলেন, এরা তো কেউ দেশ চালাতে পারছে না, এই সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে। ধরনের অর্বাচীনের মতো কথাবার্তা বলা ছাড়া তাদের তো কিছু করার নেই। এ ছাড়া ভারতের পররাষ্ট্র মন্ত্রীর ঢাকা সফরে অমীমাংসিত সমস্যা সমাধানে বিএনপি ‘আশাবাদী’ নয় বলে এক প্রশ্নের উত্তরে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা খুব বেশি প্রত্যাশা করছি না। কারণ আমরা গত ১০-১২ বছরে শুনলাম, এই আওয়ামী লীগ সরকারের সাথে ভারতের সম্পর্ক সুউচ্চ পর্যায়ে আছে, অথচ এখন পর্যন্ত আমাদের তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা আমরা পাইনি, সীমান্তে হত্যা বন্ধ হয়নি, আমাদের বাণিজ্যে যে ঘাটতি রয়েছে সেটাকে পূরণ করার জন্য কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আমাদের কোনো সমস্যারই সমাধান হয়নি। যেটা হয়েছে ভারতের সমস্যাগুলোর সমাধান হয়েছে। সেজন্যই আমরা খুব একটা আশাবাদী হতে পারছি না।
গতকাল সোমবার দুপুর ১২টায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারা এ সময় মরহুম নেতার রূহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, ফজলুল হক মিলন, আজিজুল বারী হেলাল, মীর সরফত আলী সপু, আবদুল আউয়াল খান, আমিরুল ইসলাম খান আলিম, তাবিথ আউয়াল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান, গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ফখরুল ইসলাম রবিন, এস এম জিলানী, নজরুল ইসলাম, রিয়াজুল ইসলাম রিয়াজ, য্বু দলের সাইফুল আলম নীরব, মোরতাজুল করীম বাদরু, এস এম জাহাঙ্গীরসহ ঢাকা মহানগর বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ত্রিপুরায় বিমানবন্দর সম্প্রসারণের জন্য ভারত সরকার বাংলাদেশের কাছে জমি চাওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, পত্রিকায় খবর এসেছে। খবরটি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। বাংলাদেশ সরকার এখন পর্যন্ত এ ব্যাপারে রাজি হয়নি। রাজি হওয়ার প্রশ্নই নেই। কারণ আমার দেশের জমি অন্য কাউকে দেয়ার প্রশ্ন উঠতে পারে না।
তিনি বলেন, পঁচাত্তরের ঘটনা আওয়ামী লীগের একটি অংশের। ১৫ আগস্টের ঘটনার সাথে জিয়াউর রহমান জড়িত ছিল- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, তারা দীর্ঘকাল ধরে এই ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করেছেন। এটা ধ্রুব সত্য যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তিনি কোনো হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন না-এটা ইতিহাস প্রমাণিত। বরং পঁচাত্তরের ঘটনায় জড়িত ছিলেন তাদের লোকেরা, যারা পরবর্তীতে সরকার গঠন করেছে এবং তার পরবর্তীতে পার্লামেন্ট গঠন করেছে তারাই এই ঘটনায় জড়িত।
মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়। এই অবৈধ-দখলদারী ফ্যাসিস্ট সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠাগুলো ধ্বংস করেছে এবং তারা এদেশের অর্থনীতিকে ধ্বংস করার জন্য কাজ করছে। তাদের একমাত্র লক্ষ্য হচ্ছেÑ দেশে একটা একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করা। সব কটি রাজনৈতিকদলকে পুরোপুরি বিরাজনীতিকরণের মধ্যে নিয়ে যাওয়া, রাজনীতি দূর করে দিয়ে তারা এখানে প্রভুত্ব করতে চায়, তারা একক দল নিয়ে এই রাষ্ট্র পরিচালনা করতে চায়। যা সম্ভব হবে না। এমনকি এদেশের মানুষ কখনো তা মেনে নেবে না, এদেশের মানুষ অবশ্যই অতীতের মতো আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে। একই সাথে তারা গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে।


আরো সংবাদ



premium cement