২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গারো তরুণীকে চাকরির প্রলোভনে ধর্ষণের চেষ্টায় হাসপাতাল মালিক গ্রেফতার

-

চাকরির প্রলোভন দেখিয়ে অপারেশন থিয়েটারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক গারো তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ধর্ষণের চেষ্টার মূল হোতা বেসরকারি পদ্মা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনোস্টিক সেন্টারের ম্যানেজার সোহেল রানা আলমকে পালিয়ে যেতে সহায়তা করায় প্রতিষ্ঠানের মালিক শেখ মুজিবুর রহমান বাবুলকে গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতিত ওই গারো তরুণী জেসিকা রেমা গত রোববার কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন। তিনি এখন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে। ২০০৯ সালে ভাড়া বাড়িতে ওই হাসপাতালটি চালুর পর থেকেই ম্যানেজারের দায়িত্ব পালন করছেন অভিযুক্ত সোহেল রানা আলম। ম্যানেজারের বিরুদ্ধে একই ধরনের আরো অভিযোগ রয়েছে বলেও স্থানীয়রা পুলিশকে জানিয়েছেন। তিনি আরো জানায়, গত রোববার বিকেলে নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় পদ্মা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনোস্টিক সেন্টারের কর্তৃপক্ষ চাকরি দেয়ার কথা বলে পাঁচ গারো তরুণীকে ডেকে নিয়ে যায়। তাদের সাথে কথা বলার এক পর্যায়ে গারো তরুণী জেসিকা রেমাকে ওটির (অপারেশন থিয়েটারে) রুম দেখানোর কথা বলে দোতলায় একটি কক্ষে নিয়ে ধর্ষণের চেষ্টা করে ম্যানেজার সোহেল রানা আলম। পরে সহপাঠীরা জেসিকা রেমাকে উদ্ধার করে। বিষয়টি জানাজানি হলে গারো সম্প্রদায়ের লোকজন ওই হাসপাতাল ঘেরাও এবং দোষীদের গ্রেফতারের দাবি করে।
জেসিকা রেমা মামলার বিবরনে বলেন, ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ভূঁইয়াপাড়া গ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (গারো) নিপিন স্নালের মেয়ে জেসিকা রেমা লেখাপড়া করার জন্য নগরীর ভাটিকাশর এলাকায় বসবাস করতেন। তিনি ময়মনসিংহ মহিলা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করে নার্সিং পেশায় প্রশিক্ষণ নেন। গত রোববার বিকেলে স্ব-গোত্রীয় পাঁচ বান্ধবী পদ্মা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক সেন্টারে চাকরির জন্য যায়। হাসপাতালের ম্যানেজার সোহেল রানা আলম চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তার শরীরে হাত দেয়। একপর্যায়ে তার পরনের জামা খুলে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। তার চিৎকার শুনে বান্ধবীরা এসে তাকে উদ্ধার করে। জেসিকা রেমার মা সিংচি রেমা দোষীদের শাস্তি দাবি করেন। খবর পেয়ে হাসপাতালের মালিক শেখ মুজিবুর রহমান বাবুল এসে মীমাংসার আশ্বাস দিয়ে অভিযুক্ত ম্যানেজার সোহেল রানা আলমকে ওটির জানালা ভেঙে পালানোর সুযোগ করে দেয়।
এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন গারো সম্প্রদায়ের নেতারা। ট্র্যাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক অরন্য ই চিরান বলেন, অভিযুক্তের বিরুদ্ধের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।


আরো সংবাদ



premium cement