২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

  শিবপুরে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ নিহত ৪ বিভিন্ন স্থানে পুলিশসহ আরো ১২ জন নিহত

-

নরসিংদীর শিবপুরে এক সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কনস্টেবল, এক শিশু, তিন মোটরসাইকেলচালকসহ আরো ১২ জন নিহত হয়েছেন।
নরসিংদী ও শিবপুর সংবাদদাতা জানান, যাত্রীবাহী বাস ও প্রাইভেট কারের মধ্যে মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ চারজন নিহত এবং পাঁচজন আহত হয়েছে। গত শুক্রবার রাত ২টায় শিবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের কারারচরস্থ মদিনা জুট মিলসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ প্রাইভেট কারের যাত্রী ঢাকার মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের এমবিএর শিক্ষার্থী সাদিয়া আক্তার (২৬), জান্নাতুল ফেরদৌসী (২৫), আকিবুর রহমান (২৭) ও সাদিয়ার স্বামী প্রাইভেট কার চালক ইমরান হোসেন (৩০)। নিহতদের বাড়ি ঢাকার খিলগাঁও এলাকায়। নরসিংদী ফায়ার সার্ভিস বাহিনীর উপসহকারী পরিচালক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস বাহিনী জানায়, মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীরা পিকনিক শেষে প্রাইভেট কারযোগে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন। প্রাইভেট কারটি কারারচরস্থ মদিনা জুট মিলসংলগ্ন স্থানে পৌঁছলে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায়, আর প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিন শিক্ষার্থী নিহত হন বলে জানান ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শফিকুল ইসলাম। ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আহত পাঁচজনকে উদ্ধার করে নরসিংদী জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে আরো একজন মারা যান। চিকিৎসক গুরুতর আহত অবস্থায় বাকি চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। চারটি লাশ পুলিশকে বুঝিয়ে দেয়া হয়েছে বলেও জানান উপপরিচালক শফিকুল ইসলাম।
ময়মনসিংহ অফিস জানায়, ময়মনসিংহে উল্টোপথে আসা ট্রাকের চাপায় কর্তব্য পালনরত ট্রাফিক কনস্টেবল রবি চৌধুরী (৩৫) নিহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর চায়নামোড় ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে। রবি চৌধুরীর বাড়ি নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার কয়ড়াপাড়া গ্রামে। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঈদে ময়মনসিংহ-শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ সড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ময়মনসিংহ থেকে শম্ভুগঞ্জ পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে কনস্টেবল রবি চৌধুরী শম্ভুগঞ্জের ঝাউগড়া এলাকায় যানজট নিরসনে কর্তব্য পালনকালে উল্টোপথে আসা একটি ট্রাক রবিকে চাপা দেয়। এতে তিনি গুরুতর জখম হন এবং তার একটি পা ভেঙে যায়। স্থানীয়রা রবিকে আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। পরে পুলিশ চালকসহ ট্রাকটি আটক করে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর চান্দগাঁওয়ে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় মোহাম্মদ নোমান (৫৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে শরাফত উল্লাহ পেট্রল পাম্প এলাকায় এ ঘটনা ঘটে। নোমান চান্দগাঁও থানার লোকমান ম্যানসনের মৃত আইয়ুব আলীর ছেলে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার নয়া দিগন্তকে বলেন, রাস্তা পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন নোমান। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা জানান, নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী বাজার আর. কে. টেক্সটাইলের সামনে গতকাল শনিবার দুপুরে বাসের চাপায় আলমগীর হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় তার ছোট ভাই হজরত আলী (৩০) আহত হন। তারা আশুলিয়ার গোহাইলবাড়ি মেশিনপাড় এলাকার মোসলেম উদ্দিন বেপারির ছেলে।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, শনিবার দুপুরে আলমগীর হোসেন ও হজরত আলী দুই ভাই মোটরসাইকেলে করে জিরানীবাজার আর. কে. টেক্সটাইলের সামনে ইউটার্ন নিয়ে নবীনগরের দিকে যাচ্ছিলেন। এ সময় দিনাজপুর থেকে আসা ঢাকাগামী পুষ্প এন্টারপ্রাইজের একটি বাস পেছন থেকে ওই মোটরসাইকেলটিকে চাপা দিলে সেটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলচালক আলমগীর হোসেন নিহত হন। এ সময় স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ছোট ভাই হজরত আলীকে শেখ ফজিলাতুননেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে ভর্তি করে দেন। পুলিশ ঘাতক বাসটিকে জব্দ করেছে। তবে বাসের চালক বা হেলপারকে আটক করা সম্ভব হয়নি।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, রূপগঞ্জে প্রাইভেট কারের ধাক্কায় ইব্রাহিম সরকার (৩৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রূপগঞ্জ থানার উপপরিদর্শক শাহজাহান জানান, গতকাল শনিবার বেলা সাড়ে ৩টার দিকে কাঞ্চন থেকে ঢাকাগামী একটি প্রাইভেট কার পূর্বাচল উপশহরের ১ নম্বর সেক্টরের ৩০০ ফুট সড়কে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ইব্রাহিম সরকারের মৃত্যু হয়। ইব্রাহিম সরকার রাজধানী ঢাকার খিলক্ষেত থানার মধ্য কাউলা এলাকার সুধন সরকারের ছেলে। এ ঘটনায় আরো ছয়জন আহত হয়েছেন।
নেত্রকোনা সংবাদদাতা জানান, নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কের বারহাট্টা উপজেলার অতিথপুর নামক স্থানে শনিবার সকাল ১০টায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে সাইফুল ইসলাম (৪০) নামে এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। তিনি উপজেলার ইসলামপুর গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম অতিথপুর বাজার থেকে বারহাট্টা উপজেলা সদরে যাওয়ার পথে অতিথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সাইফুল ইসলাম গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রংপুর অফিস জানায়, মহানগরীর হাজিরহাট মন্থনা গঙ্গাহরি এলাকায় মহাসড়কে ওভারটেক করতে গিয়ে ঢাকাগামী কোচ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে একজন নিহত এবং ৩৩ জন আহত হয়েছেন। গত শুক্রবার রাতের এ দুর্ঘটনায় আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
রংপুর মেট্রোপলিটন পুলিশের হাজিরহাট থানার এসআই ফেরদৌস আহমেদ নয়া দিগন্তকে জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী কান্তি পরিবহনের একটি বাস আরেকটি বাসকে ওভারটেক করতে গিয়ে রাস্তার পাশেই উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আনিছুর রহমান (৪০) নামের একজন মারা যান। তিনি দিনাজপুর সদর উপজেলার চকরামপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে।
আহত ৩৩ বাসযাত্রীকে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নোয়াখালী সংবাদদাতা জানান, জেলার কোম্পানীগঞ্জে সিএনজি অটোরিকশা চাপায় মুনাতাহা (৪) নামে একটি শিশু নিহত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ঈদগা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। মুনতাহা চরকাঁকড়া ইউনিয়নের বেচু মাঝির বাড়ির মাসুদ মিয়ার একমাত্র মেয়ে।
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত গরু ব্যবসায়ী জহির উদ্দিনের (৩২) মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে হাসপাতালে মারা যান তিনি। তিনি উপজেলার সানোড়া ইউনিয়নের ঝাউবাধা গ্রামের জয়নাল হোসেনের ছেলে। গত শুক্রবার রাত ৮টার দিকে ধামরাইয়ের কালামপুর-সাটুরিয়া সড়কের খাগুর্তা ব্রিজের পাশে ঘটা ওই দুর্ঘটনায় একই পরিবারের চারজনসহ পাঁচজন আহত হয়েছেন।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শেরপুরের হাজীপুরে মোটরসাইকেলের চাপায় বিজিবির অবসরপ্রাপ্ত সদস্য সোহরাব হোসেন নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানান, গত শুক্রবার সন্ধ্যায় শেরপুর হাজীপুরে মসজিদে নামাজ আদায় করে রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া গতিতে একটি মোটরসাইকেল সোহরাব হোসেনকে (৬৫) চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য বগুড়ার শজিমেক হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা সোয়া ৮টার দিকে তার মৃত্যু হয়।
বগুড়া অফিস জানায়, সোনাতলা উপজেলায় দুটি সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে কোহিনূর বেগম (৪০) নামে এক মহিলা নিহত ও আট জন আহত হয়েছেন। আহতরা হলেন নজরুল ইসলাম (২৮), সাব্বির মাহমুদ (৩৮), এনামুল হক (৪২), সাইদুর রহমান (৪৫), সিএনজি ড্রাইভার রানা মিয়া (৩২), জরিনা বেগম (৩৫), সাইফুল ইসলাম (৩৮) ও আতাউর রহমান (৪৮)।
কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের কটিয়াদীতে তেলবাহী লরি ও মালবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপচালক আবদুল্লাহ ওরফে চাঁন মিয়া (৪৫) নিহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে কটিয়াদী উপজেলাধীন আচমিতা জর্জ ইনস্টিটিউশন সংলগ্ন রাস্তায় দুর্ঘটনাটি ঘটে। চাঁন মিয়া হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার দৌলতপুর গ্রামের মো: শফিক উদ্দিনের ছেলে। কটিয়াদী হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাসির উদ্দিন মজুমদার জানান, শনিবার ভোরে তেলবাহী লরি ও মালবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষ হলে দু’টি গাড়িই রাস্তার পাশে নিচে পড়ে যায়। এ সময় পিকআপচালক আবদুল্লাহ ওরফে চাঁন মিয়া ঘটনাস্থলেই প্রাণ হারান।
শ্রীপুর (মাগুরা) সংবাদদাতা জানান, মাগুরার-শ্রীপুর সড়কের বরিশাট চারা বটতলা নামক স্থানে গতকাল শনিবার ভোর সাড়ে ৬টার দিকে সড়ক দুর্ঘটনায় জিয়াউর রহমান শেখ (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। কাঠ ব্যবসায়ী জিয়া রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালুখালী গ্রামের আ: জব্বার শেখের ছেলে।
নিহতের বড় ভাই ইউসুফ শেখ জানান, ঘটনার দিন জিয়া ভোর ৫টার দিকে কাঠ ক্রয়ের উদ্দেশে মাগুরা যাওয়ার জন্য প্রতিবেশী সামছুজ্জামান হিটু খাঁকে সাথে নিয়ে মোটরসাইকেলে রওনা হয়। পথিমধ্যে মাগুরার-শ্রীপুর সড়কের বরিশাট চারা বটতলা নামক স্থানে পৌঁছালে শৈলকুপাগামী একটি বাস তাদেরকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই জিয়াউর রহমানের মৃত্যু ঘটে। অপর আরোহী সামছুজ্জামান হিটু খাঁকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে মাগুরা সদর হাসপাতালে করা হয়। সেখানে তার অবস্থার আরো অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ বিষয়ে শ্রীপুর থানার এসআই শ্যামা প্রসাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘাতক বাস ও বাসের চালককে আটকের চেষ্টা চলছে।

 


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল