১৯ আগস্ট ২০১৯

দেশবাসীকে নেতৃবৃন্দের ঈদের শুভেচ্ছা

-

দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। ঈদের শুভেচ্ছায় নেতৃবৃন্দ দেশের সর্বস্তরের জনসাধারণের সুখ সমৃদ্ধি কামনা করেছেন। একই সাথে সারা দেশে ছড়িয়ে পড়া ডেঙ্গু রোগের কারণে যারা ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন তাদের জন্য সহমর্মিতা প্রকাশ করেছেন এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করেছেন নেতৃবৃন্দ।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক বাণীতে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন। বাণীতে তিনি বলেন, ঈদুল আজহা আমাদের সার্বিক ত্যাগের শিক্ষা দেয়। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আজহাÑ এ দু’টি ঈদই আনন্দের দিন। এ দুই ঈদে মানুষ সব ভেদাভেদ, হিংসা-বিদ্বেষ ভুলে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে। দু’টি ঈদ আমাদের শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ও জাতীয়ভাবে ঐক্যের বন্ধন শক্তিশালী করে।
তিনি বলেন, আমরা যদি ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সবাই বাস্তবজীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি, তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে।
হজরত ইব্রাহিম আ: তার প্রিয় ছেলে হজরত ইসমাইল আ: ত্যাগের যে মহান আদর্শ স্থাপন করে গেছেন সেইভাবে আমরাও যদি আল্লাহর দ্বীনের জন্য নিজেদের প্রিয়বস্তু, ধন-সম্পদ কোরবানি করার জন্য প্রস্তুত হতে পারি তাহলেই আমাদের কোরবানি স্বার্থক হবে।
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি বলেছেন, আত্মত্যাগের বার্তা নিয়ে পবিত্র ঈদুল আজহা আবার আমাদের মাঝে সমাগত। ঈদ সবার জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এক বাণীতে জি এম কাদের দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন, ঈদ মোবারক জানিয়ে বলেন, মহান আল্লাহপাকের নির্দেশে মুসলিম জাতির পিতা হজরত ঈব্রাহিম আ: তাঁর প্রিয় সন্তান হজরত ইসমাঈল আ:কে কোরবানি করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুণাময় আল্লাহতায়ালার সন্তুষ্টি বিধান ও নৈকট্য লাভ করেছিলেন, ঠিক তেমনি আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কোরবানি করে সেই আত্মত্যাগের আদর্শ অনুসরণ করে থাকি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে স্বার্থকভাবে ঈদ উদযাপন।
ঈদের সময় দরিদ্র ও অসহায় মানুষের দিকে তাকিয়ে সাহায্য ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব মো: ফারুক রহমান।
ঈদুল আজহা উপলক্ষে এক যুক্ত বিবৃতিতে তারা তারা দেশবাসীর প্রতি ত্যাগের মহিমায় বৈষম্যহীন সমাজ গড়ার আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে তারা দেশের বিভিন্ন চলমান সমস্যা তুলে ধরে এসবের অবসান কামনা করেছেন।

 


আরো সংবাদ

bedava internet