২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী প্রিয়া সাহাকে অবশ্যই জবাবদিহি করতে হবে

-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রিয়া সাহার বক্তব্য অবশ্যই দেশের বিরুদ্ধে এবং বাংলাদেশে যে ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে, তা আজকে পৃথিবী প্রশংসিত। সেই প্রেক্ষাপটে এ ধরনের বক্তব্য অবান্তর। তার এ বক্তব্যের সাথে বাংলাদেশের সমস্ত ধর্মীয় সংখ্যালঘু দ্বিমত পোষণ করেছে, এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে। তিনি কিভাবে তাদের প্রতিনিধি হলেন সেটি অবশ্যই তদন্তের বিষয়। এ বিষয়ে কী করা হবে সেটি অন্য প্রসঙ্গ, কিন্তু সে বক্তব্য দেশের শান্তি ও স্থিতি বিনষ্ট করছে কি না সেটি দেখার বিষয়। নিশ্চয়ই এ বিষয়ে জবাবদিহি করতে হবে।
গতকাল রোববার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে অভিযোগের বিষয়ে প্রিয়া সাহার স্বামীর প্ররোচনা আছে কি না- সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আইন বলে, স্বামীর অপরাধে স্ত্রী অপরাধী নয়, স্ত্রীর অপরাধে স্বামী অপরাধী নয়। কিন্তু এ বক্তব্যের সাথে তার স্বামীর কোনো প্ররোচনা আছে কি না, সেটি অবশ্যই তদন্তের বিষয় হতে পারে।
ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি একবার বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, আরেকবার সরকার পতনের জন্য গণ-আন্দোলন তৈরি করবেÑ এ রকম বহু কথা আমরা গত ১০ বছরের বেশি সময় ধরে শুনে আসছি, যা অন্তঃসারশূন্য হুমকি ধামকি হিসেবে প্রমাণিত। তিনি বলেন, বিএনপি হরতাল-অবরোধের নামে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, নির্বাচন বন্ধ করার অর্থাৎ মানুষের ভোটাধিকার হরণ করার অপচেষ্টা চালিয়েছে। তাদের এসব জনবিরোধী অপতৎপরতার কারণে গণরোষে ইতোমধ্যেই বেগম খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে। বরং আমি বিএনপিকে অনুরোধ জানাব, জনগণকে আস্থায় আনার চেষ্টা করুন। দেশে অশান্তি বিরাজ করছে- বিএনপির নেতাদের এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আজকে দেশে যে শান্তি ও স্থিতি বিরাজ করছে, এটি পুরো বিশ্ব সম্প্রদায় স্বীকার করছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্রীলঙ্কা গিয়ে বলেছেন, রাজনৈতিক স্থিতিশীলতার কারণে একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি হচ্ছে, তার অনন্য উদাহরণ হচ্ছে বাংলাদেশ। তিনি বলেন, বাংলাদেশের মানুষ স্বস্তিতে আছে, শান্তিতে আছে, বাংলাদেশের প্রতিটি মানুষের অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে।
তথ্য মন্ত্রণালয়ে শুদ্ধাচার পুরস্কার
গতকাল মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্য মন্ত্রণালয়ের ২০১৮-১৯ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার বিতরণ করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। দফতর প্রধান হিসেবে ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: নিজামুল কবীর, কর্মকর্তাদের মধ্যে উপসচিব নাসরিন পারভীন ও কর্মচারীদের মধ্যে সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর মো: জাকির হোসেন এ পুরস্কার গ্রহণ করেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement