২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে সমুচিত জবাব দেয়া হবে : তথ্যমন্ত্রী

কুমিল্লার চৌদ্দগ্রামে দলীয় জনসভায় বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ : নয়া দিগন্ত -

তথ্যমন্ত্রী ও আ’লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ২০০৮ সালে আ’লীগ যখন পুনরায় ক্ষমতায় আসে, তখন আমাদের স্লোগান ছিলÑ দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লেøাগান। বিএনপি বলেছিলÑ এ স্লোগানের অর্থ কী। আজকের বাংলাদেশ তথ্যপ্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে। বাংলাদেশ থেকে টাকা পাচার করা হয়, আর তারেক জিয়া সিঙ্গাপুর থেকে টাকা উত্তোলন করে।
তিনি আরো বলেন, দেশ আজ খাদ্য ও কৃষিতে স্বয়ংসম্পূর্ণ। দেশে এখন আর কোনো গরিব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।
এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার আগে দেশের প্রবৃদ্ধি ছিল ৭.১৫। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের উন্নয়নে স্থবিরতা নেমে আসে। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের দিকে এগিয়ে যায়। ২০১৪ সালের তৃতীয়বারের মতো ক্ষমতায় আসার পরে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে এগিয়ে গেছে।
হাছান মাহমুদ আরো বলেন, বিএনপি এবং ফ্রিডম পার্টি এক হয়ে আ’লীগকে কয়েকবার ভাঙতে চেয়েছিল; কিন্তু শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আ’লীগ আজো ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতেও থাকবে।
বিএনপির বর্তমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে হাছান মাহমুদ বলেন, বিগত দিনে বিএনপি তাদের সমাবেশে নিজেদের কোন্দলের কারণে মারামারি করে সমাবেশ পণ্ড করেছিল। আমি আশা করি, বিএনপি এবার আর সেই পথে হাঁটবে না। আন্দোলনের নামে যদি আবারো দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয় দেশবাসী তার সমুচিত জবাব দেবে।
গতকাল বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আ’লীগের উদ্যোগে ফুড ভিলেজ হোটেলের সামনে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। বিশেষ অতিথি ছিলেনÑ কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের বিজ্ঞান-প্রযুক্তিবিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, তথ্য-গবেষণা সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, প্রচার সম্পাদক কামাল উদ্দিনসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ ও বঙ্গবন্ধু সৈনিকলীগের নেতৃবৃন্দ।
রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইন গণমাধ্যমের শৃঙ্খলা আসবে : তথ্যমন্ত্রী
বাসস জানায়, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইন গণমাধ্যমগুলোর শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে।
গতকাল সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের অধিবেশনের পর ব্রিফিংকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসকদের সাথে নিউ মিডিয়া ও সোস্যাল মিডিয়ার চ্যালেঞ্জ নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে তথ্য মন্ত্রী বলেন, এই চ্যালেঞ্জ শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের। বাংলাদেশ এই চ্যালেঞ্জের মধ্যেই এগিয়ে যাচ্ছে।
ক্যাবল নেটওয়ার্ক পরিচালনা আইন বাস্তবায়নে মোবাইল কোর্টের অভিযান আরো জোরদার করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অধিবেশনে তথ্য সচিব আবদুল মালেক, সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ডক্টর মো: আবু হেনা মোস্তফা কামাল, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-আর রশিদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল এবং তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তথ্য প্রতিমন্ত্রীর শ্বশুরের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
তথ্য প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসানের শ্বশুর মো: নাজমুল আহসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
মো: নাজমুল আহসান গতকাল সকাল সাড়ে ৭টায় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৮০।

 


আরো সংবাদ



premium cement
এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু

সকল