২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নাফ নদী থেকে ৩ শিক্ষার্থী ও জেলে অপহরণ

-

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) টেকনাফের নাফ নদী থেকে একজন স্কুল শিক্ষার্থী এবং ২ জেলেকে অপহরণ করেছে। অপহৃতরা হলেন হোয়াইক্যং উত্তরপাড়ার মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে হোয়াইক্যং সরকারি প্রাইমারি স্কুলের ছাত্র মো: জুনায়েদ (১০), মৃত জালাল আহমদের ছেলে সিরাজ উল্লাহ (২৬) ও মনিরঘোনা এলাকার আব্দুল জলিলের ছেলে মোহাম্মদ রুবেল (২৪)। এদের মধ্যে সিরাজ ও রুবেল পেশায় জেলে। ঘটনাটি ১২ জুলাইয়ের হলেও গতকাল রোববার বিকেল থেকে তা জানাজানি হয়।
পারিবারিক সূত্রে জানা গেছে, গত শুক্রবার (১২ জুলাই) তিনজন একটি নৌকা নিয়ে নাফ নদী সংলগ্ন কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যায়। ফেরার পথে বাতাসের ধাক্কায় নৌকাটি বাংলাদেশের জলসীমা অতিক্রম করলে মিয়ানমার (বিজিপি) সদস্যরা একটি ইঞ্জিনচালিত বোটযোগে নাফ নদী সংলগ্ন তোঁতার দ্বীপ থেকে তাদের আটক করে নিয়ে যায়।
জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন বলেন, ‘সীমান্তের ওপারে নাফনদীতে মাছ শিকার করে এমন ব্যক্তিদের মাধ্যমে অপহরণের খবর পেয়ে বিভিন্ন মাধ্যমে বিজিপির সাথে যোগাযোগ করেছিলাম। তাতে কোনো সুরাহা হয়নি। শেষে বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশ ২ (বিজিবি)কে লিখিতভাবে জানানো হয়েছে’।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খাঁন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘নাফ নদী থেকে তিনজনকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি শুনেছি। তারা বাংলাদেশের জলসীমা অতিক্রম করায় এ ঘটনা ঘটেছে। তাদের ছাড়িয়ে আনতে বিজিপিকে বার্তা পাঠানো হয়েছে’।


আরো সংবাদ



premium cement

সকল