২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিএনপি প্রার্থী সিরাজ নির্বাচিত বগুড়া সদর উপনির্বাচন

নেতাকর্মীদের সাথে বগুড়া সদর আসনের উপনির্বাচনে বিজয়ী বিএনপি প্রার্থী সিরাজ : নয়া দিগন্ত -

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত সংসদ সদস্য প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মো: সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
রাত ৮টা পর্যন্ত নির্বাচন কমিশন ঘোষিত ১৩০ কেন্দ্রের ফলাফলে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী গোলাম মো: সিরাজ ৮১ হাজার ৫৪০ ভোট পেয়ে ব্যাপক ব্যবধানে এগিয়ে রয়েছেন। তার নিকটতম অবস্থানে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দলীয় জোট সমর্থিত নৌকার প্রার্থী টি জামান নিকেতার প্রাপ্ত ভোট ৩০ হাজার ২৮০ ভোট। মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলাম ওমর (লাঙ্গল) পেয়েছেন ছয় হাজার ৩০০। নির্বাচন কমিশন জানিয়েছে, গড়ে ভোট পড়েছে শতকরা ৩৫-৪০ শতাংশ।
বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে গতকাল ১৪১ কেন্দ্রের সব ক’টিতে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। শহরের সেন্ট্রাল হাইস্কুল কেন্দ্র, সিটি বালিকা উচ্চবিদ্যালয় ও শাখারিয়া ইউনিয়নের চালিতাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের কর্মী ও এজেন্টদের কেন্দ্র থেকে নৌকা ও আপেল প্রতীকের সমর্থকরা বের করে দেয়। এ ছাড়া অন্য সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। সকালের দিকে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। বেলা ৩টার পর থেকে অনেকে লাইনে দাঁড়িয়ে ভোট দেন। সকাল সোয়া ৯টায় শহরের ভিআইপি কেন্দ্র হিসেবে পরিচিত জশে^রীতলা প্রিক্যাডেট স্কুল কেন্দ্রে প্রতিটি বুথে সর্বোচ্চ পাঁচটি ভোট পড়ে।
সরেজমিন শহরের সেন্ট্রাল স্কুল, জিলা স্কুল, করনেশন স্কুল, প্রি ক্যাডেট স্কুল, বাঘোপাড়া দানেশ উদ্দিন স্কুল ও কলেজ, গোকুল তছলিম উদ্দিন স্কুল ও কলেজ, ভবানীগঞ্জ উচ্চবিদ্যালয়, দোবাড়িয়া প্রাইমারি স্কুল, বুজরুক মাঝিড়া দাখিল মাদরাসা, বামনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেংরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নামজুা মাদরাসা, নামুজা উচ্চবিদ্যালয়, চাদমুহা প্রাইমারি স্কুল, চাদমুহা সরলপুর প্রাইমারি স্কুল, আশোকোলা প্রাইমারি স্কুল কেন্দ্র ঘুরে দেখা গেছে, মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে।
সকালে নৌকার প্রার্থী টি জামান নিকেতার বাসার পাশের কেন্দ্র সেন্ট্রাল স্কুল কেন্দ্রের বাইরে থেকে ধানের শীষের কর্মীদের তাড়িয়ে দেয় নৌকার সমর্থকরা। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অন্য কর্মকর্তারা গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়। একইভাবে সিটি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের বাইরে নৌকার সমর্থকরা ধানের শীষের ভোটার ও সমর্থকদের বাধা দেয়। এ ছাড়া সদরের শাখারিয়া ইউনিয়নের চালিতাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে স্বতন্ত্রপ্রার্থী মিনহাজ মণ্ডলের (আপেল প্রতীক) কর্মীরা ধানের শীষের এজেন্টদের বের করে দেয়।
বগুড়া জিলা স্কুল কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল হোসেন জানালেন তার কেন্দ্রে ১৯৭৭ জন ভোটারের মধ্যে বেলা সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৯৭টি। ১১টায় শহরতলীর ধরমপুরের সরকারি প্রাথমিক কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাজ্জাদ হোসেন জানালেন, তার কেন্দ্রের ৩৪ শ’ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭৬ জন।
নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গড়ে ভোট পড়েছে ৪০-৪৫ ভাগ।
নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৫ আসনের কয়েকবারের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ (ধানের শীষ) ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক টি জামান নিকেতা, জাতীয় পার্টির জেলা সাধারণ সম্পাদক সাবেক এমপি নুরুল ইসলাম ওমর (লাঙ্গল) বাংলাদেশ কংগ্রেসের জেলা আহ্বায়ক ডক্টর মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের মুফতি মাওলানা রফিকুল ইসলাম (হারিকেন) স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মালয়েশিয়া প্রবাসী মিনহাজ মণ্ডল (আপেল)।
সর্বশেষ গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপি প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রাপ্ত ভোট দুই লাখ ৭ হাজার এবং মহাজোট প্রার্থী নূরুল ইসলাম ওমর পেয়েছিলেন ৪০ হাজার ভোট। ওই নির্বাচনে আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতা করেনি। নির্ধারিত ৯০ দিনের মধ্যে শপথ না নেয়ায় আসন শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


আরো সংবাদ



premium cement