২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর যৌথ মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

লালমনিরহাটে যৌথ মহড়ায় চিকিৎসাসেবা কার্যক্রম দেখছেন রাষ্ট্রদূত রবার্ট মিলার : আইএসপিআর -

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আরল রবার্ট মিলার গতকাল বাংলাদেশ বিমানবাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সের যৌথ উদ্যোগে লালমনিরহাটে ছয় দিনব্যাপী চলমান যৌথ মহড়া-২০১৯-১ পরিদর্শন করেন।
মহড়া কার্যক্রম পরিদর্শনে এলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে স্বাগত জানান বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো: নজরুল ইসলাম। পরিদর্শনের অংশ হিসেবে রাষ্ট্রদূত লালমনিরহাটের কদমতলা উচ্চবিদ্যালয়ে আয়োজিত চিকিৎসাক্যাম্প এবং ফকিরের তকেয়া উচ্চবিদ্যালয়ে প্রকৌশল কার্যক্রমের জন্য স্থাপিত ক্যাম্প পরিদর্শন করেন। এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীদের সাথে ক–শলাদি বিনিময় করেন।
মহড়া পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য তিনি বাংলাদেশ বিমান বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। এ সময় মহড়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তিরা দুই দেশের বিমানবাহিনীর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
উল্লেখ্য, এই মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনীর তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট, লালমনিরহাট আশপাশের এলাকার রোগীদেরকে বিনামূল্যে উন্নত স্বাস্থ্যসেবাসহ ওষুধ ও সহায়কসামগ্রী প্রদান করে। এ অনুশীলনের মাধ্যমে দুর্যোগ পরবর্তী পরিস্থিতিতে দ্রুততম সময়ে স্বাস্থ্যসেবায় করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রয়োজনীয় ধারণা প্রদান করা হচ্ছে। এ ছাড়া মহড়ার মাধ্যমে এই এলাকার ক্ষতিগ্রস্ত পাঁচটি বিদ্যালয় ভবন পুনর্নির্মাণ করা এবং স্যানিটারি সামগ্রী প্রদান করা হচ্ছে। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement