১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রূপপুর প্রকল্পের দুর্নীতি নিয়ে সংসদীয় কমিটির অসন্তোষ

-

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পে দুর্নীতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটি ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধকল্পে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও সুপারিশ করেছে।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ইকবালুর রহিম, মো: হাবিবে মিল্লাত, মো: মোজাফ্ফর হোসেন, শিরীন আহমেদ, সেলিমা আহমাদ ও হাবিবা রহমান খান অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে অংশ নেন। বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কার্যাবলি এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের বিজ্ঞান পড়ায় আগ্রহী করে তুলতে শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।
প্রসঙ্গত, সম্প্রতি একটি জাতীয় দৈনিকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আবাসন পল্লীতে আসবাবপত্র কেনাসহ আনুষঙ্গিক কাজে দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। এ নিয়ে দেশজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। এরই পরিপ্রেক্ষিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে একজন অতিরিক্ত সচিব এবং গণপূর্ত অধিদফতর থেকে একজন অতিরিক্ত প্রধান প্রকৌশলীর নেতৃত্বে আলাদা দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়।

 


আরো সংবাদ



premium cement