২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মমতার প্রতিশ্রুতিতে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

-

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। এর মধ্য দিয়ে পশ্চিমবঙ্গের হাসপাতালগুলোতে দীর্ঘ সাত দিনের অচলাবস্থার অবসান হতে চলেছে। মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক শেষে স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ চিকিৎসকেরা ধর্মঘট তুলে নেয়ার ঘোষণা দেন। এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা।
এ দিন বিকেল ৪টায় মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নে আন্দোলনকারী চিকিৎসকদের ৩০ জনের একটি প্রতিনিধিদল মমতার সাথে বৈঠকে বসেন। চিকিৎসকদের শর্ত মেনে ওই বৈঠক টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। মুখ্যমন্ত্রী হাসপাতালে চিকিৎসকদের প্রয়োজনীয় নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন।
তিনি বলেছেন, ‘সবার আগে দেখা হবে হাসপাতালে যাতে আর একটাও হামলার ঘটনা না ঘটে। যদি ঘটে যায়, সে ক্ষেত্রেও দ্রুত এবং কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বৈঠকে চিকিৎসকদের প্রতিনিধিরা মুখ্যমন্ত্রীর কাছে ১২ দফা লিখিত দাবি পেশ করেন। প্রতিটি দাবিই তারা আলাদা আলাদা ভাবে বিস্তারিত আকারে মুখ্যমন্ত্রীর সামনে পেশ করেন। সেখানে হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তায় পুলিশের সংখ্যা এবং সক্রিয়তা বাড়ানোর দাবি যেমন ছিল, তেমনই ছিল রোগীদের অভাব অভিযোগের মুখোমুখি হওয়ার জন্য হাসপাতালের গ্রিভ্যান্স সেল বা অভিযোগ গ্রহণ কেন্দ্রগুলোকে সামনে নিয়ে আসার দাবিও। একইসাথে বিভিন্ন হাসপাতালে রাজনৈতিক দলগুলোর ‘প্রভাব’ কমানোর জন্যও মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়।


আরো সংবাদ



premium cement