২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিবপুরে বাবার চোখের সামনে লাশ হলো শিশু বায়েজিদ

অন্যান্য স্থানে নিহত আরো ২
-

নরসিংদী শিবপুর বাসস্ট্যান্ডে বাবার চোখের সামনে বাসের চাকায় পিষ্ট হলো ১০ বছরের শিশু বায়েজিদ। ঝিনাইদহের মহেশপুরে নানার বাড়ি বেড়াতে এসে ইজিবাইকের চাকায় পিষ্ট হলো আরেক শিশু জুনায়েত। এ ছাড়া কুষ্টিয়ার ভেড়ামারায় ও কুমিল্লার বুড়িচংয়ে নিহত হন আরো দু’জন।
নরসিংদী ও শিবপুর সংবাদদাতা জানান, ছেলেকে নিয়ে আর বাড়ি ফিরতে পারলেন না বাবা। মুহূর্তের মধ্যে বাবার চোখের সামনে ছেলেকে চাপা দিয়ে রয়েল পরিবহনের একটি বাস তার জীবন খেলা সাঙ্গ করে দিলো। গতকাল সকালে শিবপুর বাসস্ট্যান্ডে এই সড়ক দুর্ঘটনাটি ঘটে। চোখের সামনে ছেলে বায়েজিদ (১০) এর রক্তমাখা লাশ দেখে বাবা মাইনুদ্দিন কান্নায় ভেঙে পড়েন। তার বুকফাটা আর্তনাদে সাধারণ মানুষের চোখ ছল ছল হয়ে যায়।
জানা গেছে, শিবপুর উপজেলার দত্তেরগাঁও গ্রামের মাইনুদ্দিনের ছেলে বায়েজিদ স্থানীয় একটি কওমি মাদরাসায় লেখাপড়া করত। শনিবার সকালে মাইনুদ্দিন তার ছেলেকে নিয়ে শিবপুর বাজারে কিছু কেনাকাটা করতে আসেন। ছেলেকে নিয়ে মাইনুদ্দিন শিবপুর বাসস্ট্যান্ডে পৌঁছে রাস্তা পারাপারের জন্য রাস্তার পাশে দাঁড়ান। তখন মনোহরদী পরিবহনের একটি বাস বাসস্ট্যান্ডে দণ্ডায়মান ছিল। এ সময় বিপরীত দিক থেকে রয়েল পরিবহনের একটি বাস মনোহরদী পরিবহনের বাসটিকে ওভারটেক করতে গিয়ে বায়েজিদকে চাপা দেয়। সাথে সাথেই বাসের চাকায় পিষ্ট হয়ে বায়েজিদের দেহ থেঁতলে যায়। রক্তে লাল হয়ে যায় রাস্তা। চোখের সামনে ছেলেকে লাশ হয়ে যেতে দেখে প্রথমে বুকফাটা এক আর্তচিৎকারে ফেটে পড়েন বাবা মাইন উদ্দিন। আশপাশের লোকজন দৌড়ে এসে শিশু বায়েজিদের লাশ উদ্ধার করেন। খবর পেয়ে শিবপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রয়েল পরিবহনের ঘাতক বাসটিকে আটক করে।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, নানা বাড়িতে বেড়াতে আসার কয়েক মিনিটের মধ্যেই রাস্তা পার হওয়ার সময় ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে নিহত হয় শিশু জুনায়েত আলী (৬)। দুর্ঘটনাটি ঘটে গতকাল সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার ঘুগরী গ্রামে। নিহত জুনায়েত আলী বাগানমাঠ গ্রামের রহমালা ওরফে কালুর ছেলে।
প্রতিবেশী দেলোয়ার হোসেন জানান, শনিবার সকালে বাগানমাঠ গ্রামের রহমালার ছেলে তার মায়ের সাথে পান্তাপাড়া ইউনিয়নের ঘুগরী গ্রামে নানা বাড়িতে বেড়াতে আসে। এর কিছু সময় পরই শিশু জুনায়েত রাস্তা পার হওয়ার সময় ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হয়। তাকে গুরুতর অবস্থায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ডা: আকবার নিয়াজ মাহামুদ তাকে মৃত ঘোষণা করেন।
ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় নেহেরুল ইসলাম (৫০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গ্রামের মৃত শামসুদ্দির ছেলে। গতকাল বিকেলে ভেড়ামারার বারোমাইল মতিয়া ফিলিংস্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, ঈশ্বরদী থেকে বাড়ি ফেরার পথে নেহেরুল মতিয়া ফিলিংস্টেশনের কাছে পৌঁছলে পেছন থেকে একটি কাভার্ড ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে নেহেরুল কাভার্ড ভ্যানের চাকার নিচে পড়ে। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিক্ষুব্ধ জনতা ঘাতক ট্রাকটি আটক করেছে।
বুড়িচং (কুমিল্লা) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই রাস্তা পারাপারের সময় গত শুক্রবার সন্ধ্যায় উপজেলা জাতীয় পার্টির সাবেক সহসভাপতি মো: জয়নাল আবেদীন মুহুরি লড়ির চাপায় ঘটনাস্থলে নিহত হন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই দিন সন্ধ্যায় উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই পুরনো পোস্ট অফিস এলাকায় উপজেলা জাতীয় পার্টির সাবেক সহসভাপতি এবং দলিল লেখক সমিতির সহসভাপতি মো: জয়নাল আবেদীন (৭৫) রাস্তা পারাপারের সময় প্রথমে কুমিল্লাগামী একটি মারুতি গাড়ি তাকে ধাক্কা দেয়। পরে অপর একটি বড় মালবাহী লড়ি তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত জয়নাল আবেদীন উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই গ্রামের বাসিন্দা।


আরো সংবাদ



premium cement