২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাজেটে করের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে : ড. মোশাররফ

-

জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে জনগণের ওপর ঋণ ও করের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এ বাজেটে এ দেশের জনগণকে ধোঁকা দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্র্যাটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।
প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন আরো বলেন, যারা বর্তমান সরকারকে ক্ষমতায় আসতে সহায়তা করেছে, তাদের কালো টাকা সাদা করার সুযোগ সৃষ্টি হয়েছে এ বাজেটে। অন্য দিকে ঋণ ও করের বোঝা চাপিয়ে জনগণকে শোষণ করাই এ বাজেটের মূল উদ্দেশ্য।
তিনি বলেন, এটা গণমুখী বাজেট নয়, জনগণকে ধোঁকা দেয়ার বাজেট। অসৎ ব্যবসায়ী, ব্যাংক ঋণখেলাপি, অর্থ পাচারকারীসহ সুবিধাবাদীদের জন্য এ বাজেট প্রণীত হয়েছে।
তিনি আরো বলেন, আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচন দাবি করেছি। কারণ এ সরকার জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত নয়। ৩০ ডিসেম্বরের আগেই ২৯ ডিসেম্বর নির্বাচনের ব্যালট ছিনতাই করেছে। ভোট ডাকাতি করেছে। এ জন্য আমরা অবিলম্বে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন দাবি করছি।

 


আরো সংবাদ



premium cement