১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

নিহত ১ আহত ৮
-

গাজীপুরের একটি পোশাক কারখানায় গতকাল সন্ধ্যায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে এক টেকনিশিয়ান নিহত হয়েছেন। এ ঘটনায় কারখানার তিনজন অপারেটরসহ আটজন আহত হন। নিহতের নাম ফরহাদ হোসেন (৩০)। তিনি চট্টগ্রামের মিরেরসরাই উপজেলার মিঠানালা এলাকার ইকবাল হেসেনের ছেলে।
গাজীপুর শিল্প পুলিশের ইন্সপেক্টর ইস্কান্দর হাবিবুর রহমান ও ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের স্টেশন অফিসার জাকির হোসেনসহ স্থানীয়রা জানান, সদর উপজেলার মেম্বার বাড়ি বানিয়ারচালায় ইভা সোয়েটার কারখানা ভবনের নিচতলার একটি এয়ারকুলারের যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফরহাদ রোববার ঢাকা থেকে এসে ওই এসির ত্রুটি মেরামতের কাজ করছিলেন। ঢাকার তেজগাঁও এলাকায় গ্লোবাল সার্ভিসেস নামে এয়ারকুলার মেরামতের একটি সার্ভিস সেন্টার রয়েছে ফরহাদের। মেরামত কাজের একপর্যায়ে সন্ধ্যা সোয়া ৬টায় এয়ার কুলারের কমপ্রেসারে গ্যাস দেয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার ও সিলিন্ডারের পাইপ বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনে ফরহাদ ছাড়াও কারখানার অপারেটর শাহ আলম (২৫), নুরুল আমিন (২৫) ও আব্দুল কাদির দগ্ধ হন। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ফরহাদকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। আহত অপর তিনজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) সবুজ শেখ জানান, ঘটনার সময় বিকট শব্দে বিস্ফোরণের কারণে আগুন আশপাশের বিভিন্ন মেশিনপত্র ও ফেব্রিকসে ছড়িয়ে পড়লে শ্রমিক-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় হুড়াহুড়ি করে কারখানা থেকে একযোগে বের হতে গিয়ে আরো পাঁচ শ্রমিক আহত হন।


আরো সংবাদ



premium cement