২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজধানীতে বিক্ষোভ মিছিল খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের : রিজভী

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ : নয়া দিগন্ত -

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও জাতীয়তাবাদী মহিলা দল। কারাগারে চরম অসুস্থ খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে তারা সরকারের কাছে আহ্বান জানান।
গতকাল সকাল সাড়ে ১০টায় মহিলা দলের নেতাকর্মীরা নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারো নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে মহিলা দলের নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন সেøাগান দেন। মানববন্ধনে রুহুল কবির রিজভী বলেন, সরকার প্রধানের নির্দেশেই জামিনযোগ্য মামলায় বেগম খালেদা জিয়ার জামিন আটকে রেখে মুক্তিতে বাধার সৃষ্টি করা হচ্ছে। সরকারের বাধার কারণে বেগম খালেদা জিয়ার মুক্তি মিলছে না। আমরা দেশনেত্রীর অবনতিশীল শারীরিক অবস্থা নিয়ে বারবার তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানালেও সরকার গায়ের জোরে সেই দাবিকে অগ্রাহ্য করছে। সরকারের অবহেলায় এবং প্রতিহিংসা পূরণের ফলে বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে এর দায় সরকারকেই নিতে হবে।
‘বেগম জিয়া বিনা চিকিৎসায় মারা যাবেন না’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এই বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আসলেই আওয়ামী সরকারের ওপরেই নির্ভর করছে বেগম জিয়ার জীবন-মৃত্যু। তারা দেশনেত্রীর অসুস্থতা নিয়েও বিদ্রƒপ করছেন। এরা বিনা ভোটে ক্ষমতায় থাকতে গিয়ে আকাশছোঁয়া অহঙ্কারে ভুগছেন। অহঙ্কারের কারণে তাদের পতন অনিবার্য হয়ে উঠেছে। এসব বক্তব্য অমানবিক ও মনুষ্যত্বহীন।
রিজভী বলেন, বর্তমানে জনগণের প্রিয় নেত্রী ও চারবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই অবনতিশীল যে, তিনি বর্তমানে বিছানা থেকেও উঠতে পারছেন না। এ অবস্থাতেও মন্ত্রীদের বক্তব্য শুনলে মনে হয়, মিডিয়ার সামনে ভিন্ন ধরনের কথা বললেও ভেতরে ভেতরে বেগম জিয়ার চিকিৎসা ও অসুস্থতা নিয়ে তারা নিষ্ঠুর তামাশা করে যাচ্ছেন। বাস্তবে বেগম খালেদা জিয়ার সঠিক চিকিৎসা হচ্ছে না। মিছিলে জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র সহসভাপতি নুরজাহান ইয়াসমিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেত্রী ফারহানা ইয়াসমিন আতিকা, মুকুল আক্তার অনা, শাহজাদী কহিনুর পাপড়ী, এলিজা মুন্নী, রুখসানা মির্জা প্রমুখ নেতাকর্মী অংশ নেন।
মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ : মহিলা দলের মানববন্ধন ও মিছিলের পরই ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল হয়। সে মিছিলেও নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিল শেষে বর্তমানে শারীরিকভাবে ভয়ানক অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির জোরালো দাবি জানান তিনি।
মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহসভাপতি ইউনুস মৃধা, নবী উল্লাহ নবী, মোশাররফ হোসেন খোকন, ফরিদ উদ্দিন আহমেদ, মীর হোসেন মিরু, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সহসাধারণ সম্পাদক আকবর হোসেন ভূঁইয়া নান্টু, জাফর আহমেদ, প্রচার সম্পাদক আবদুল হাই পল্লবসহ বিভিন্ন থানা বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল