২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতের গুজরাটে আগুনে ১৯ শিক্ষার্থীর প্রাণহানি

গুজরাটে আগুনে পুড়ছে কোচিং সেন্টার -

ভারতের গুজরাটের সুরতে একটি কোচিং সেন্টারে আগুনে ১৯ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
নিহতদের বেশি ভাগের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।
শুক্রবার বেলা সাড়ে ৩টায় সুরতের তক্ষশীলা নামের একটি বাণিজ্যিক ভবনের উপরের (তৃতীয় ও চতুর্থ) দুই তলায় আগুন লাগে।
আগুন থেকে প্রাণ বাঁচাতে বেশ কয়েকজন শিক্ষার্থীর তৃতীয় ও চতুর্থ তলা থেকে লাফিয়ে পড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এসেছে।
ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘আগুন ও ধোঁয়া থেকে বাঁচতে তৃতীয় ও চতুর্থ তলা থেকে শিক্ষার্থীরা নিচে লাফিয়ে পড়েছে। অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নেভানোর চেষ্টা চলছে।’
এই ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দিতে গুজরাট রাজ্য সরকার ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।
নিহতদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার।
এনডিটিভি বলেছে, ভারতে অগ্নি নিরাপত্তার বিষয়টিতে তেমন গুরুত্ব দেয়া হয় না। আর এতে প্রায়ই আগুন লেগে হতাহতের ঘটনা ঘটে। শুধু ২০১৫ সালে দেশটিতে বিভিন্ন অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল