১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

সেনাবাহিনীর তত্ত্বাবধানে মিয়ানমার নাগরিক ক্যাম্পে দুর্যোগ মহড়া

-

কক্সবাজারের উখিয়ায় ‘জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক ক্যাম্প’ এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় গতকাল সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠানগুলোর সম্মিলিত অংশগ্রহণে একটি দুর্যোগবিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। সম্ভাব্য প্রাকৃতিক দুর্যোগে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার পাহাড়ি এলাকায় অবস্থানরত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সুরক্ষায় দ্রুততার সাথে উদ্ধার অভিযান পরিচালনা, ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো এবং উদ্ধার কার্যক্রমে দেশী, বিদেশী সব সংস্থার সমন্বিত উদ্যোগ নিশ্চতকরণের লক্ষ্যে এ মহড়া অনুষ্ঠিত হয়।
মহড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো: মাহফুজুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: শাহ কামাল, সেনাসদরের ঊর্ধ্বতন পদস্থ কর্মকর্তা ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া ও জিওসি ১০ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো: মাঈন উল্লাহ চৌধুরীসহ অন্যান্য সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহড়ায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়, বিজিবি, পুলিশ, র্যাব, আনসার, ফায়ার সার্ভিস, বিএনসিসি, স্থানীয় জেলা ও উপজেলাসহ স্থানীয় প্রশাসন, এনজিও, জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থা এবং ক্যাম্পে বসবাসরত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকরা স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করে। Ñআইএসপিআর।


আরো সংবাদ



premium cement