১৭ জুন ২০১৯

খালেদা জিয়ার মুক্তি দাবিতে যুবদলের বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ : নয়া দিগন্ত -

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃর্শত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণ। গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিজয়নগর মোড় হয়ে আবার বিএনপির কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মিছিলের শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আর বেশি দিন কারাগারে থাকতে হবে না। এই রমজান মাসে প্রচণ্ড রোদে পুড়ে হাজার হাজার যুবদল নেতাকর্মী বেগম জিয়ার মুক্তি চেয়ে যেভাবে রাজপথে সেøাগান দিয়েছে, আমার মনে হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই মিডনাইট ভোটের অবৈধ সরকার আর বেশি দিন কারাগারে আটকে রাখতে পারবে না। এ দেশের গণতন্ত্র মুক্তিকামী মানুষ রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করে আনবেই ইনশা আল্লাহ।
বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিনসহ পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দুর্নীতির অভিযোগে এক মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন। সেদিন থেকেই পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে একমাত্র বন্দী তিনি। তার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিভিন্ন ধরনের অহিংস কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গসংগঠন। সর্বশেষ গত ১ এপ্রিল খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। তিনি এখন গুরুতর অসুস্থ বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল