২২ মে ২০১৯

ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বঙ্গবন্ধু চলচ্চিত্রের ৬০ ভাগ মালিকানা বাংলাদেশের ৪০ ভাগ ভারতের : তথ্যমন্ত্রী

-

বঙ্গবন্ধু চলচ্চিত্রের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছবিটি যৌথ মালিকানায় হবে। এর ৬০ ভাগ মালিকানা থাকবে বাংলাদেশের, আর ৪০ ভাগের মালিক ভারত সরকার। বিনিয়োগটাও সেভাবেই হবে। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে এ বিষয়ে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে এবং কাজ শুরু হয়ে গেছে।
গতকাল বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে দেখানোর বিষয়ে শিগগিরই সুসংবাদ দিতে পারবেন বলেও জানান তথ্যমন্ত্রী।
হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো যাতে ভারতে দেখানো সম্ভব হয় সে বিষয়টা নিয়ে আমাদের আলোচনা হয়েছে। বিটিভি ভারতে দেখানের বিষয়ে গুরুত্ব¡পূর্ণ অগ্রগতি হয়েছে।
তিনি আরো বলেন, আমি এখনই এ ব্যাপারে বলতে চাই না, যেহেতু ভারতে নির্বাচন চলছে। খুব সহসা সুসংবাদ আমরা আপনাদের দিতে পারব। সুসংবাদ তৈরি হয়ে আছে, ঘোষণা করতে চাই না।
ভারতের হাইকমিশনারের সাথে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত-বাংলাদশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি ছবি নির্মিত হতে যাচ্ছে। সে ছবিটির পরিচালক বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সে বিষয়টি নিয়ে বাংলাদেশের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে তথ্য সচিবটিসহ সেখানে গিয়েছিলেন। সেখানে অনেক গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।
এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে গেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব বলেছেন, ‘বর্তমান সরকারের নেতৃত্বে দেশ অকার্যকর হয়ে গেছে’ তার এ অভিযোগ সঠিক নয়। বরং সংবাদ সম্মেলন করে তিনি বলতে পারতেন, তার নেতৃত্বের কারণে বিএনপিই এখন অকার্যকর হয়ে গেছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এর আগে বিএনপি সব সময় অভিযোগ করেছে, খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে রাখা হয়েছে। এখন কেরানীগঞ্জ কারাগারে নেয়ার সিদ্ধান্তে তাদের খুশি হওয়া উচিত। কারণ এখন খালেদা জিয়া যেখানে থাকবেন, সেখানে আরো অনেক বন্দী থাকেন।  

 


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario