২৪ আগস্ট ২০১৯

ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বঙ্গবন্ধু চলচ্চিত্রের ৬০ ভাগ মালিকানা বাংলাদেশের ৪০ ভাগ ভারতের : তথ্যমন্ত্রী

-

বঙ্গবন্ধু চলচ্চিত্রের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছবিটি যৌথ মালিকানায় হবে। এর ৬০ ভাগ মালিকানা থাকবে বাংলাদেশের, আর ৪০ ভাগের মালিক ভারত সরকার। বিনিয়োগটাও সেভাবেই হবে। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে এ বিষয়ে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে এবং কাজ শুরু হয়ে গেছে।
গতকাল বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে দেখানোর বিষয়ে শিগগিরই সুসংবাদ দিতে পারবেন বলেও জানান তথ্যমন্ত্রী।
হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো যাতে ভারতে দেখানো সম্ভব হয় সে বিষয়টা নিয়ে আমাদের আলোচনা হয়েছে। বিটিভি ভারতে দেখানের বিষয়ে গুরুত্ব¡পূর্ণ অগ্রগতি হয়েছে।
তিনি আরো বলেন, আমি এখনই এ ব্যাপারে বলতে চাই না, যেহেতু ভারতে নির্বাচন চলছে। খুব সহসা সুসংবাদ আমরা আপনাদের দিতে পারব। সুসংবাদ তৈরি হয়ে আছে, ঘোষণা করতে চাই না।
ভারতের হাইকমিশনারের সাথে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত-বাংলাদশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি ছবি নির্মিত হতে যাচ্ছে। সে ছবিটির পরিচালক বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সে বিষয়টি নিয়ে বাংলাদেশের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে তথ্য সচিবটিসহ সেখানে গিয়েছিলেন। সেখানে অনেক গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।
এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে গেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব বলেছেন, ‘বর্তমান সরকারের নেতৃত্বে দেশ অকার্যকর হয়ে গেছে’ তার এ অভিযোগ সঠিক নয়। বরং সংবাদ সম্মেলন করে তিনি বলতে পারতেন, তার নেতৃত্বের কারণে বিএনপিই এখন অকার্যকর হয়ে গেছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এর আগে বিএনপি সব সময় অভিযোগ করেছে, খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে রাখা হয়েছে। এখন কেরানীগঞ্জ কারাগারে নেয়ার সিদ্ধান্তে তাদের খুশি হওয়া উচিত। কারণ এখন খালেদা জিয়া যেখানে থাকবেন, সেখানে আরো অনেক বন্দী থাকেন।  

 


আরো সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে তালিকাভূক্তদের সাক্ষাৎকার চলছে মারা গেছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি নারায়ণগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত অধ্যাপক মোজাফফরের কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভূরুঙ্গামারীতে ট্রলির ধাক্কায় শিশু নিহত নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান যেনতেন ভাবে ক্ষমতা দখলকারীরা দেশের মালিক না : ড. কামাল খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি : সেলিমা রহমান কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet