২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বঙ্গবন্ধু চলচ্চিত্রের ৬০ ভাগ মালিকানা বাংলাদেশের ৪০ ভাগ ভারতের : তথ্যমন্ত্রী

-

বঙ্গবন্ধু চলচ্চিত্রের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছবিটি যৌথ মালিকানায় হবে। এর ৬০ ভাগ মালিকানা থাকবে বাংলাদেশের, আর ৪০ ভাগের মালিক ভারত সরকার। বিনিয়োগটাও সেভাবেই হবে। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে এ বিষয়ে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে এবং কাজ শুরু হয়ে গেছে।
গতকাল বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে দেখানোর বিষয়ে শিগগিরই সুসংবাদ দিতে পারবেন বলেও জানান তথ্যমন্ত্রী।
হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো যাতে ভারতে দেখানো সম্ভব হয় সে বিষয়টা নিয়ে আমাদের আলোচনা হয়েছে। বিটিভি ভারতে দেখানের বিষয়ে গুরুত্ব¡পূর্ণ অগ্রগতি হয়েছে।
তিনি আরো বলেন, আমি এখনই এ ব্যাপারে বলতে চাই না, যেহেতু ভারতে নির্বাচন চলছে। খুব সহসা সুসংবাদ আমরা আপনাদের দিতে পারব। সুসংবাদ তৈরি হয়ে আছে, ঘোষণা করতে চাই না।
ভারতের হাইকমিশনারের সাথে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত-বাংলাদশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি ছবি নির্মিত হতে যাচ্ছে। সে ছবিটির পরিচালক বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সে বিষয়টি নিয়ে বাংলাদেশের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে তথ্য সচিবটিসহ সেখানে গিয়েছিলেন। সেখানে অনেক গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।
এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে গেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব বলেছেন, ‘বর্তমান সরকারের নেতৃত্বে দেশ অকার্যকর হয়ে গেছে’ তার এ অভিযোগ সঠিক নয়। বরং সংবাদ সম্মেলন করে তিনি বলতে পারতেন, তার নেতৃত্বের কারণে বিএনপিই এখন অকার্যকর হয়ে গেছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এর আগে বিএনপি সব সময় অভিযোগ করেছে, খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে রাখা হয়েছে। এখন কেরানীগঞ্জ কারাগারে নেয়ার সিদ্ধান্তে তাদের খুশি হওয়া উচিত। কারণ এখন খালেদা জিয়া যেখানে থাকবেন, সেখানে আরো অনেক বন্দী থাকেন।  

 


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল