২২ মে ২০১৯

কনে ছাড়াই বিয়ে!

-

ভাবছেন, কনে নেই তাহলে বিয়ে হলো কী করে! তবে এমনই একটা ঘটনা ঘটেছে ভারতের গুজরাটের হিম্মতনগরে।
‘বাবা আমার কি বিয়ে হবে না!’ গ্রামে কারোর বিয়ে দেখলেই এই প্রশ্নটা বাবাকে প্রায়ই করত অজয়। আর প্রতি বারই বাবা তাকে সান্ত্বনা দিত শিগগিরই তার বিয়ে দেয়া হবে। ধুমধাম করে বিয়ে হওয়ার ‘অলীক স্বপ্ন’ ছেলেকে শোনাতেন। কিন্তু অজয়ের বাবা বিষ্ণু বারোত জানতেন, ছেলের কোনো দিন বিয়ে হবে না। বিরল রোগে আক্রান্ত সে। ছেলের বিয়ে দিয়ে আরো একটি মানুষের জীবন নষ্ট করতে চান না তিনি। লার্নিং ডিসএবিলিটির শিকার তার ছেলে। আর পাঁচটা সাধারণ মানুষের মতো তার আচরণ নয়।
গুজরাটের হিম্মতনগরের বাসিন্দা অজয় তার গ্রামের কারোর বিয়ে হলেই পৌঁছে যান। নিমন্ত্রণের ধার ধারেন না। সেখানে গিয়ে কনে বা বর পক্ষের হয়ে উদ্দাম নেচে আসেন। তার পর বাড়ি ফেরেন বিষণœ মুখে। ২৭ বছর বয়সী অজয়ের সেই স্বপ্ন পূরণ হলো গত সোমবার। একেবারে বিয়ের সাজ! সোনালি শেরওয়ানি, মাথায় পাগড়ি, গলায় গোলাপের মালাÑ পুরোদস্তুর বর সেজে ঘোড়ায় চড়ে গেলেন বিয়ে করতে। আয়োজনের কোনো ঘাটতি নেই। গান-বাজনা সবই ছিল। কিন্তু কনে কোথায়? উৎসুক অতিথিদের একটাই প্রশ্ন।
আসলে এ দিন কনে ছাড়াই বিয়ে হলো অজয়ের। গুজরাটি আচার-অনুষ্ঠান মেনেই বিয়ে হয়। আগের দিন সঙ্গীত ও মেহেদি অনুষ্ঠানও হয়। কমপক্ষে ৮০০ অতিথি আমন্ত্রিত ছিলেন। অজয়ের বাবা বলেন, ‘বিয়ে করার ইচ্ছা ছিল ছেলের। তার স্বপ্ন পূরণ করতে পেরেছি এতেই আমরা খুশি। ওর জন্য মেয়ের জোগাড় করতে পারিনি ঠিকই, কিন্তু অনুষ্ঠানে কোনো ত্রুটি রাখিনি।’ ইন্টারনেট।

 


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario