২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
হাবের নির্বাচন

তসলিমের নেতৃত্বাধীন সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী

-

হাবের নির্বাচনে বিদায়ী মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন ‘হাব সম্মিলিত ফোরাম’ বিপুল ভোটের ব্যবধানে পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। কেন্দ্রীয় এবং ঢাকা, চট্টগ্রাম আঞ্চলিক কমিটিতে এই প্যানেল সব ক’টিতে বিজয়ী হয়েছে।
গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকায় নয়াপল্টনের আনন্দ কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ চলে। একই সাথে চট্টগ্রাম ও সিলেটে একই সময়ে ভোট গ্রহণ হয়। রাত সাড়ে ১১টায় নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করে। কেন্দ্রীয় কমিটিতে এম শাহাদাত হোসাইন তসলিম সর্বোচ্চ ৪৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসলাম খান পেয়েছেন ২২৮ ভোট। কেন্দ্রে এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৯৮২ জন।
এ ছাড়া হাব সম্মিলিত প্যানেলে অন্যান্যের মধ্যে, এ এস এম ইব্রাহিম ৪৭১, মাওলানা ফজলুর রহমান ৪৬০, ফারুক আহমেদ সরদার ৪৫৩, মাওলানা ইয়াকুব শরাফতী ৪৪৪ ভোট পেয়েছেন। হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টে অন্যান্যের মধ্যে রুহুল আমিন মিন্টু ২২১, সায়েম মো: হাসান ২১১, মো: আব্দুল হামিদ ২১৬ ভোট পেয়েছেন।
আঞ্চলিক নির্বাচনে দুই প্যানেলে ভোটের ব্যবধান প্রায় একই। প্যানেল ভোট সম্মিলিত ফোরাম ৩৩৩ ও হাব গণতান্ত্রি¿ক ঐক্যফ্রন্ট ১৩৫।
নির্বাচন প্যানেলভিত্তিক না হলেও প্রার্থীরা তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন। বর্তমান মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন হাব সম্মিলিত ফোরাম, আটাবের সহসভাপতি আসলাম খানের নেতৃত্বে হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট ও হাবের ইসি সদস্য ড. আব্দুল্লাহ আল নাসেরের নেতৃত্বে সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম। সকাল থেকেই ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দেন। হাবের মহাসচিব তসলিম বিগত দুই বছরে হাবের দায়িত্ব পালনে সফল হয়েছেন এমন একটা জোর প্রচারণা। নির্বাচনের ফলাফলে তার প্রতিফলন ঘটেছে বলে তার সমর্থকরা বলছেন। নির্বাচিতরা আগামী দুই বছরে হাবের নেতৃত্ব দেবেন। তাদের মধ্য থেকেই কমিটি গঠন হবে। প্যানেল প্রধান হিসেবে এম শাহাদাত হোসাইন তসলিমই আগামী দুই বছরের জন্য হাবের সভাপতি হতে যাচ্ছেন।


আরো সংবাদ



premium cement

সকল