২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
আলোচিত রাফি হত্যাকাণ্ড

আ’লীগ সভাপতি রুহুল আমিন কারাগারে ছাত্রলীগ নেতা শামীম রিমান্ডে

-

ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় গ্রেফতার সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসাইন এ আদেশ দেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো: শাহ আলম জানান, আওয়ামী লীগ নেতা রুহুল আমিনকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
১৯ এপ্রিল সোনাগাজী উপজেলার তাকিয়া রোড এলাকার নিজ বাসা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে আটক করে পিবিআই। পরদিন বিকেলে তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরাফ উদ্দিন আহম্মেদের আদালতে নিয়ে সাত দিনের রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ৬ এপ্রিল নুসরাতের গায়ে আগুন দেয়ার ঘটনার পর থেকেই আলোচনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সহসভাপতি রুহুল আমিন। অভিযোগের তীর বরাবরই তার দিকে থাকলেও প্রকাশ্যে কেউ অভিযোগ করতে পারেননি।
অপর দিকে নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাদরাসাছাত্র ও ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন শামীমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: জাহির হোসাইন এ রিমান্ড মঞ্জুর করেন। ১৪ এপ্রিল একই আদালতে নুসরাত হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছিলেন ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো: শাহ আলম জানান, নুসরাত হত্যা মামলার আরো তথ্য উদঘটনে শাহাদাত হোসেন শামীমের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। যদিও এর আগে হত্যার দায় স্বীকার করে শামীম আদালতে জবানবন্দী দিয়েছিল।
১২ এপ্রিল সকালে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে শাহাদাত হোসেন শামীমকে গ্রেফতার করে পিবিআই। সে নুসরাত হত্যা মামলার ৩ নম্বর আসামি।
এ মামলায় এখন পর্যন্ত আটজন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছে। তারা হলোÑ নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম প্রকাশ শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ।
এ ঘটনায় সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলমসহ ২০ জনকে গ্রেফতার করেছে পিবিআই।


আরো সংবাদ



premium cement