২০ আগস্ট ২০১৯

পর্নো তারকার নাম ব্যবহার করে প্রশ্নপ্রণেতা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

-

রামকৃষ্ণ মিশন উচ্চবিদ্যালয়ে দুই পর্নো তারকার নাম ব্যবহার করে প্রশ্নপ্রণেতা সেই শিক্ষককে সাময়িক বরখাস্ত ও শোকজ করা হয়েছে। একই সাথে তাকে আগামী ২৪ এপ্রিলের মধ্যে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার প্রাতিষ্ঠানিক এ সিদ্ধান্তের কথা গতকাল নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন।
অপর দিকে, গত পরশু রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের বলেছেন, বিষয়টি অনাকাক্সিক্ষত। সরকার বিষয়টি খতিয়ে দেখবে এবং দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এ সময় শিক্ষাউপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো: সোহরাব হোসাইন উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার আরো বলেন, শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। বিষয়টি আমাদের নজরে আসার পরই কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়া হয়। আজ অফিস খোলার দিনই এ ব্যাপারে প্রতিষ্ঠানিক সিদ্ধান্তে কথা প্রকাশ করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে শোকজ নোটিশ পৌঁছানো হয়েছে।
গত বুধবার উক্ত বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রথম সাময়িক পরীক্ষার বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনী প্রশ্নে জানতে চাওয়া হয়েছিল ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী ?’ এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেয়া হয়েছে, তার মধ্যে রয়েছে পর্নো তারকা মিয়া খালিফার নাম! তবে তার নাম লেখা হয়েছে ‘মিয়া খলিফা’। এ ছাড়া একই প্রশ্নে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত কিশোর উপন্যাস ‘আম-আঁটির-ভেঁপু’র (প্রশ্নে আঁটি বানানে চন্দ্রবিন্দু দেয়া হয়নি) রচয়িতার সম্ভাব্য নাম হিসেবে প্রশ্নে বলা হয়েছে ভারতীয় বংশোদ্ভূত সাবেক পর্নো তারকা অভিনেত্রী সানি লিয়নের নাম! অপর এক প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, প্রমথ চৌধুরীর পৈতৃক নিবাস কোথায়? এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেয়া হয়েছে, তার মধ্যে একটি হচ্ছে ঢাকার বলধা গার্ডেন! তবে নামটি লেখা হয়েছে ‘বলদা গার্ডেন’।
পরীক্ষার পর দিনই প্রশ্নপত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর পরই ব্যাপক সমালোচনার মুখে রামকৃষ্ণ মিশন উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিলো।


আরো সংবাদ

একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা বাসর রাতে শিক্ষকের রহস্যজনক মৃত্যু

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet