২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই আন্দোলন সফল হবে : ড. কামাল

-

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই জনগণ আন্দোলনের মাধ্যমে সফলতা পাবে, অবশ্যই তারা সফল হবে। এ প্রসঙ্গে তিনি কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনের উদাহরণ দেন। তিনি বলেন, এসব আন্দোলনে যেসব তরুণ সম্পৃক্ত ছিল তাদের জন্য সামনের দিনগুলোতে উজ্জল ভবিষ্যৎ অপেক্ষা করছে।
গতকাল ছিল ড. কামাল হোসেনের ৮৩তম জন্মদিন। এ উপলক্ষে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে সংক্ষিপ্ত পরিসরে জন্মদিন পালনের আয়োজন করা হয় দলের পক্ষ থেকে। জন্মদিন উপলক্ষে ফুল দিয়ে বরণ করে নেন দলের নেতাকর্মীরা। এরপর দলীয় নেতাকর্মী ও শুভাকাক্সক্ষীদের নিয়ে জন্মদিনের কেক কাটেন ড. কামাল। দলের নেতা সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টু দলের সভাপতিকে কেক খাইয়ে দেন। এ সময় গণফোরামের কেন্দ্রীয় নেতাদের মধ্যে মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট এস এম আলতাফ হোসেন, অধ্যাপক আবু সাইয়িদ, ড. রেজা কিবরিয়া, মেজর জেনারেল (অব:) আমসা আমিন, ইঞ্জিনিয়ার সিরাজুল হক, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, এম শফিউর রহমান খান বাচ্চু, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, কাজী হাবিব, ফরিদা ইয়াছমীন, মাহমুদ উল্লাহ মধু প্রমুখ উপস্থিত ছিলেন।
জন্মদিনে আয়োজন শেষে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে ড. কামাল হোসেন আরো বলেন, আজকে যে পরিবর্তনের একটা প্রক্রিয়া সবাই চাচ্ছে সে প্রক্রিয়াটা চালু হয়েছে। আমরা আশা করব আমাদের সেই গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে, গঠনমূলক কর্মসূচির ভিত্তিতে যে রাজনীতি দেশে গড়ে উঠছে, তার মধ্য দিয়ে আমাদের এই আকাক্সিক্ষত পরিবর্তন আমরা আগামীতে আনতে পারব দেশে। তিনি বলেন, যে পরিবর্তন সবাই চাচ্ছে সেটা হচ্ছে- কার্যকর গণতন্ত্র। জনগণের অংশগ্রহণ থাকবে সর্বস্তরে এবং আমাদের দলকেও সেভাবে জনগণের মাঝে নিয়ে গিয়ে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।
ড. কামাল হোসেন বলেন, আমাদের সবচেয়ে বড় কাজ হবে সাংগঠনিক কাজে নিজেদের নিয়োজিত করা, জেলা-থানা-ইউনিয়ন পর্যায়ে জনগণকে সম্পৃক্ত করে সংগঠন শক্তিশালী করা। এই সংগঠনকে যেন দেশের সব নাগরিক তাদের নিজস্ব সংগঠন মনে করে সেভাবে একে গড়ে তুলতে হবে। সদস্য সংখ্যা বাড়াতে হবে। এটা বাড়াতে হবে এই কারণে যে, আমরা মনে করি এই দলটি দেশের জাতীয় দল যেখানে সব মহলে প্রতিনিধিত্ব করবে। এবারো ভালো ভালো লোক এগিয়ে এসে আমাদের দলে যোগ দিয়েছেন। তারা যোগদান করছেন এজন্য যে, আমাদের দল কর্মক্ষম, আমাদের দলের জনপ্রিয়তা বাড়ছে এবং তারা এসে অবদান রাখতে চান। নতুন ও প্রবীণ আমরা সবাই মিলে এই দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করব, যাতে এটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়। তিনি বলেন, শক্তিশালী সংগঠন ছাড়া অর্থপূর্ণ কাজ করা যাবে না, দেশে পরিবর্তন আনা যাবে না। শক্তিশালী সংগঠনের মধ্য দিয়ে দেশে পরিবর্তন আসবে বলে আমি মনে করি। তিনি বলেন, আমরা টাকার বিনিময়ে রাজনীতি করি না। আমরা ধর্মকে কাজে লাগিয়ে রাজনীতি করি না, আমরা অসাম্প্রদায়িক রাজনীতি করি জনগণের ওপর ভিত্তি করি। এর ওপর ভিত্তি করে দেশের স্বাধীনতা এসেছে। সেই ঐতিহ্যকে সামনে রেখে আমাদের কাজ করতে হবে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল