২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সরকার খালেদা জিয়ার প্যারোল নিয়ে অশুভ চক্রান্তে লিপ্ত রিজভী

বিএনপির ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী :নয়া দিগন্ত -

কারাবন্দী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্যারেলোর নামে সরকার অশুভ চক্রান্ত করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে বলেন, গত কয়েকদিন ধরে বিভিন্ন মিডিয়ায় সূত্রবিহীন একটি খবর ছড়িয়ে দেয়া হয়েছে যে, চার বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্যারোলে দেশের বাইরে চলে যাচ্ছেন। এমনকি তারা তারিখও বলে দিচ্ছেন। কিন্তু বাস্তবতা হলোÑ বিএনপির কোনো সূত্রই এমন কিছুই জানে না। রিজভী বলেন, প্যারোল নিয়ে চলছে একেবারে সরগরম অপপ্রচার। এই অবৈধ সরকার দেশনেত্রীর জীবন হুমকির মুখে ফেলে সুদূরপ্রসারী স্বার্থ সিদ্ধির ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তিনি চান দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা। অথচ সরকার লিপ্ত হয়ে পড়েছে প্যারোলের নামে মাইনাস ফর্মুলার অশুভ চক্রান্তে। আইনজীবীরা বলেছেন, তাকে যে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে অন্যায়ভাবে বন্দী করে রাখা হয়েছে তা সহজ জামিনযোগ্য। আইনি প্রক্রিয়ায় স্বাভাবিক পথে জামিনে মুক্তি চান তিনি। প্রধানমন্ত্রীকে বলব, দেশনেত্রীকে নিয়ে মাইনাস ফর্মুলা বন্ধ করুন। প্যারোলের নামে মাইনাস তত্ত্বের যে অশুভ চক্রান্ত চলছে, এই চক্রান্ত করে লাভ হবে না। তার জামিনে আর বাধা দেবেন না। আইনকে তার নিজের গতিতে চলতে দিন। আদালতের ওপর অবৈধ হস্তক্ষেপ বন্ধ হলেই আমাদের প্রিয় দেশনেত্রী আইনি প্রক্রিয়ায় জামিনে বেরিয়ে আসবেন।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আযম খান, কেন্দ্রীয় নেতা মাহবুবের রহমান শামীম, আবদুস সালাম আজাদ, আব্দুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
রিজভী বলেন, সরকারপন্থী কয়েকটি মিডিয়া প্রতিদিন মনগড়া প্রোপাগান্ডা চালিয়ে যাচ্ছে। এই প্রোপাগান্ডাগুলোর সাথে গোয়েন্দা সংস্থাগুলোও জড়িত বলে গুঞ্জন আছে। প্যারোল নিয়ে সরকারি মিশন সফল করার জন্য ক্ষমতাসীনরা চতুর রাজনীতিতে লিপ্ত রয়েছে। অপতৎপরতা বন্ধ না করলে আখেরে আপনাদের পরিণতি খুব ভালো হবে না। পরের জন্য গর্ত খুঁড়লে নিজেকেই সেই গর্তে পতিত হতে হয়-এটা কেবল প্রবাদ নয় বাস্তব। সুতরাং দেশনেত্রী ও বিএনপিকে নিয়ে চক্রান্ত-ষড়যন্ত্র বন্ধ করুন। অবিলম্বে দেশনেত্রীকে সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দিন।
খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে রিজভী বলেন, তিনি শারীরিকভাবে খুবই বিপর্যস্ত। তিনি হাত নাড়াতে পারছেন না, আর্থ্রাইটিসের ব্যথার কারণে পা নাড়াতে পারছেন না। তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। গতকালও (বুধবার) চিকিৎসকরা বলেছেন তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না। এই অবস্থায় দেশনেত্রী তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নিতে চান, গোটা দেশবাসী চায়- এখানে চিকিৎসা নেয়ার ব্যাপারে কোনো নিউজ আমরা দেখি না। কিন্তু গণমাধ্যমে প্যারোল নিয়ে চলছে সরগরম।
নুসরাত হত্যাকাণ্ডের তদন্ত প্রসঙ্গে রিজভী বলেন, ৯ দিন হলো নুসরাত মারা গেছেন। অথচ এই দুষ্কর্মের সহায়তাকারী সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা ছাড়া আর কোনো ব্যবস্থা দৃশ্যমান হয়নি। যৌন নিপীড়নের শিকার হওয়ার পর সোনাগাজী থানার ওসি নুসরাতকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে তাকে লাঞ্ছিত করে, সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিলেও তার কোনো বিচার হচ্ছে না।
তিনি বলেনÑ অন্য দিকে, যে পুলিশের বিরুদ্ধে অভিযোগ, সেই পুলিশ বাহিনীর কর্মকর্তাদের দিয়ে তদন্ত করা হচ্ছে। সরকার পুলিশ প্রশাসনের কাছে পুরোপুরি আত্মসমর্পণ করেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সৎসাহস হারিয়ে ফেলেছে সরকার। এই সরকারের কর্মকাণ্ডে স্পষ্ট হচ্ছে যে, এই বর্বোরচিত হত্যাকাণ্ড ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে। তারা জনরোষ থেকে বাঁচার জন্য দোষীদের সাজা দেয়া হবে বলে অভিনয় করছে। আমি সরকারের উদ্দেশে বলতে চাই, দেশব্যাপী অনাচার বন্ধ করুন, দেশব্যাপী হত্যাযজ্ঞ বন্ধ করুন, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন।
রিজভী বলেন, মধ্যরাতে ভোট ডাকাতি করে ক্ষমতার মসনদ দখলে রাখা অবৈধ সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হচ্ছে। প্রধানমন্ত্রী গণতন্ত্রের লাশের ওপর দেশ চালাচ্ছেন। তাই কোনো কিছুই যেন তাদের নিয়ন্ত্রণে নেই। কোনো সরকার আছে বলে অনুমিত হচ্ছে না। খুন-ধর্ষণ-লুটপাটে মত্ত হয়ে পড়েছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। প্রতিদিন খবরের কাগজের পাতা ভরে থাকছে খুন-ধর্ষণ-পাশবিক নিপীড়নসহ বিভিন্ন অপরাধমূলক ঘটনা। দেশে যেন ধর্ষণের উৎসব চলছে। নারীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। শিশু, কিশোরী কিংবা বয়স্ক নারী কেউ নিরাপদ নন। প্রতিদিনই তারা বর্বরতার শিকার হচ্ছেন। কিন্তু একদিন জনগণই সব অপরাধের বিচার করবে। এ ছাড়া সৈয়দপুর পৌর বিএনপির সাবেক সভাপতি শামসুল আলম এবং ইউনিয়ন বিএনপির সভাপতি আনারুল ইসলামকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেন রিজভী।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল