১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশের লড়াকু হার

-

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে দ্বিতীয় ম্যাচেও হারল বাংলাদেশ। গতকাল বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শক্তিশালী ফিলিস্তিনের কাছে ১-০ গোলে পরাজিত হয় জেমি ডে’র শিষ্যরা। হারলেও দুর্দান্ত লড়াই করেছেন সুফিল, মতিনরা। ফিলিস্তিনের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করলেও শুধু গোলটাই আদায় করতে পারেনি। এই হারে বাছাইপর্বেই থেমে গেল লাল-সবুজরা। টোকিও অলিম্পিক ২০২০ খেলার স্বপ্ন অধরাই থাকল।
বাছাইপর্বে বাংলাদেশ ‘বি’ গ্রুপ থেকে লড়ছে। বাহরাইনের বিপক্ষে ২-০ গোলের হার দিয়ে এএফসি মিশন শুরু করে জেমির দল। গ্রুপ পর্বে আর মাত্র একটি ম্যাচ বাকি। আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। চার দলের গ্রুপে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিলিস্তিন। এক ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে পরের অবস্থানে বাহরাইন। বাংলাদেশ এবং শ্রীলঙ্কা এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি।
ফিলিস্তিনের বিপক্ষে নামার আগে ম্যাচটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন বাংলাদেশের কোচ জেমি। একই সাথে লড়াকু ফুটবল উপহার দেয়ার কথাও বলেছিলেন। শিষ্যরা গুরুর কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন। এই ম্যাচের মধ্য দিয়ে অভিষেক হয়েছে গোলরক্ষক পাপ্পু হোসেনের। এর আগের ম্যাচে গোলবারে ছিলেন আনিসুর রহমান জিকো। অভিষেক ম্যাচ জয়ে রাঙাতে না পারলেও পোস্টবারে খারাপ করেননি। ২২ মিনিটে আবদুল্লাহ দুর্দান্ত গোলে পাপ্পুর কিছুই ছিল না। বক্সের বাইরে থেকে আবদুল্লাহর আচমকা শট ঝাঁপিয়ে পড়ে রোখার চেষ্টা করেও পারেননি।
শক্তি, সামর্থ্য, ইতিহাস, পূর্বরেকর্ড কিংবা ফিফা র্যাংকিং যে হিসাবকেই বিবেচনায় আনা হোক না কেন- ফিলিস্তিনের তুলনায় ঢের পিছিয়ে বাংলাদেশ। র্যাংকিংয়ে বাংলাদেশ যেখানে ১৯২, সেখানে ফিলিস্তিন ১০০ নম্বরে। গ্রুপে চার দলের মধ্যে সেরা দলটিই ফিলিস্তিন। এই দলের বিপক্ষে ১-০ গোলের হার অনেকের মতে ড্রয়ের সমতুল্য!। কারণ এই দলটি শ্রীলঙ্কার জালে ৯ গোল দিয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল