২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কেমিক্যাল ব্যবসায়ীদের র্যাবের ডিজি ঢাকা যেনো টাইম বোমায় পরিণত না হয়

-

ঢাকা কোনোভাবেই যেনো টাইম বোমায় পরিণত না হয় সে দিকে খেয়াল রাখার জন্য কেমিক্যাল ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন র্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেছেন, চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের পর সরকারের নির্দেশে সভ কেমিক্যাল গোডাউন অপসারণ করে অন্যত্র নেয়া হচ্ছে। কেমিক্যাল সরিয়ে আপনারা সতর্ক থাকবেন। অসতর্কতার জন্য যেন পুরো ঢাকা বোমায় পরিণত না হয়।
গতকাল দুপুরে পুরান ঢাকার বকশী বাজারে কারা কনভেনশন সেন্টারে র্যাব-১০ আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। পুরান ঢাকার আবাসিক এলাকা থেকে কেমিক্যাল, প্লাস্টিক ও অন্যান্য ঝুঁকিপূর্ণ দাহ্য পদার্থের কারখানা ও গোডাউন অপসারণের লক্ষ্যে বিশেষ এই সভার আয়োজন করা হয়েছিল।
তিনি আরো বলেন, পুরান ঢাকার মানুষ এতদিন টাইম বোমার উপরে বসবাস করছেন। চুড়িহাট্টার ঘটনায় যারা মারা গেছেন তারাও টাইম বোমার পাশে বসবাস করতেন। আমরা তৃতীয় আর একটি ঘটনা চাই না। আর একটি মানুষের মৃত্যুও দেখতে চাই না।
এ সময় মেয়াদোত্তীর্ণ কেমিক্যালের বিষয়ে রথ্যাব ডিজি বলেন, আপনারা টাকা দিয়ে পণ্য কিনে আনেন, এর সাথে সংশ্লিষ্ট সব কিছু লিখিত দিতে হবে। উৎপাদনের মেয়াদ, কোম্পানির নাম সব কিছুই। টাকা দিয়ে কেন আপনারা মেয়াদোত্তীর্ণ জিনিস কিনবেন? মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল কেউ রাখলে সেটা মেনে নেয়া যাবে না।


আরো সংবাদ



premium cement