২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাঁপাই সুজনের সভাপতিসহ নিহত ৮ আহত ৬১

-

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ-সুজনের সভাপতিসহ চারজন নিহত ও অপর ছয়জন আহত হয়েছেন। এ ছাড়া ধামরাই, বরিশালের উজিরপুর ও রাজবাড়ীর বালিয়াকান্দিতে এক স্কুলছাত্রসহ চারজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় ৫৫ জন আহত হয়েছেন।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইলে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সুজনের সভাপতিসহ চারজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে কালিহাতী ও ধনবাড়ীতে এবং শুক্রবার রাতে মির্জাপুরে এসব দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশ জানায়, ভোরে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাস বঙ্গবন্ধু সেতু পার হয়ে হাতিয়া এলাকায় পৌঁছুলে অন্য একটি গাড়ি তাদের চাপা দিয়ে চলে যায়। এতে মাইক্রোবাসে থাকা চাঁপাইনবাবগঞ্জ জেলার সুশাসনের জন্য নাগরিক-সুজনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শাহজামাল ও মাইক্রোবাসের চালক মোশারফ হোসেন মুসা ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আহত অন্তত ছয়জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় নিয়ে রাখা হয়। সেখান থেকে সৈয়দ শাহজামালের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। একই দিন ভোরে ধনবাড়ীর নলহড়া এলাকায় ট্রাকচাপায় আমিনুল ইসলাম (২৯) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বাড়ি জামালপুরের ইসলামপুর গ্রামের আবদুল হালিমের ছেলে। আমিনুল ওরিয়ন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে ধনবাড়ীতে কর্মরত ছিলেন।
এ ছাড়া শুক্রবার রাতে মির্জাপুরের বাওয়ার কুমারজানি এলাকার সিএনজি স্টেশনের সামনে মহাসড়ক পার হওয়ার সময় ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি বাসের চাপায় আবদুস সামাদ খান (৬০) নামে এক কাঠ ব্যবসায়ী নিহত হন।
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার বামরাইল বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় ডিপজল দত্ত (৮) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে গৌরনদী উপজেলার পিংগলাকাঠী গ্রামের দিপু দত্তের ছেলে ও স্থানীয় একটি বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।
জানা গেছে, নিহত ডিপজল তার দাদীর সাথে বামরাইল ইউনিয়নের মোড়াকাঠী গ্রামে নিকটাত্মীয় মন্টু আইচর বাড়িতে বেড়াতে এসেছিল। গতকাল শনিবার বেলা সাড়ে ৩টায় বামরাইল এবি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে থেকে মহাসড়ক পারপারের সময় বরিশালের চরমোনাই মাহফিল থেকে ফেরা একটি যাত্রীবাহী বাস স্কুলছাত্র ডিপজলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়।
বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা জানান, রাজবাড়ীর দৌলতদিয়া-খুলনা মহাসড়কের বসন্তপুর এলাকায় একটি বালিবাহী ট্রাক নিয়ন্ত্রণ হাইওয়ে রাস্তার পাশে খালে পড়ে গেলে রাজু শেখ (৩৪) নামে এক হেলপার নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজু শেখ ফরিদপুরের নগরকান্দা তালমা গ্রামের দিলু শেখের ছেলে।
জানা গেছে, ফরিদপুরগামী বালুবাহী একটি ট্রাক বসন্তপুর বাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খালে পড়ে যায়। এ সময় হেলপার ট্রাকের নিচে চাপা পড়ে। খবর পেয়ে রাজবাড়ী ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছে।
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বালিথায় গতকাল বেলা আড়াইটার দিকে দূরপাল্লার দু’টি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও আহত হয়েছে কমপক্ষে ৩০ জন। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও ভুক্তভোগী যাত্রীরা জানান, সাতক্ষীরা থেকে ঢাকাগামী এসপি গোল্ডেন লাইন যাত্রীবাহী পরিবহনের একটি বাস ও ঢাকার গাবতলী থেকে রাজবাড়ি পাংশার উদ্দেশে ছেড়ে আসা রাবেয়া পরিবহনের যাত্রীবাহী অন্য একটি বাস ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে বালিথার সরকার স্টিল মিলের কাছে এলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে এসপি গোল্ডেন লাইনের যাত্রী সাতক্ষীরার আল মামুন ও বাসের সহযোগী কালু মিয়া নিহত হন। আহত হন কমপক্ষে ২৫-৩০ জন যাত্রী। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। বাস দু’টি মহাসড়কের ওপর আড়াআড়ি অবস্থানে থাকলে মহাসড়কের দুইপাশে প্রায় সাত কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলগামী একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বেলা ১টার দিকে নগরকান্দা উপজেলার মহিলা রোড সংলগ্ন ডাবল ব্রিজের কাছে এসে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।
আহত বাসযাত্রীরা জানান, তারা ফরিদপুরের আটরশী বিশ্ব জাকের মঞ্জিলের বার্ষিক ওরসে অংশ নেয়ার জন্য ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থেকে এসেছেন।


আরো সংবাদ



premium cement