২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির দুই দিনের কর্মসূচি ঘোষণা চকবাজারে অগ্নিকাণ্ড সরকারের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা দায়ী

-

পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের ‘দায়িত্বহীনতা’ ও ‘অব্যবস্থাপনাকে’ দায়ী করেছে বিএনপি। সেই সাথে বহু হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের খবরে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সকালে সাংবাদিকদের কাছে অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকারের সর্বক্ষেত্রে ব্যর্থতা রয়েছে। আজকে সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। এর কারণ হচ্ছে সরকারের দায়িত্বহীন ও অব্যবস্থাপনা। এই সরকার রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ। রাষ্ট্র সঠিকভাবে পরিচালনার সদিচ্ছাও তাদের নেই। তারা যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। জনগণের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই। আজিমপুরে ভাষাশহীদ আব্দুল জব্বার ও আবুল বরকতের কবর জিয়ারতের পর সাংবাদিকদের কাছে পুরান ঢাকার অগ্নিকাণ্ডের নিহতদের প্রতি শোক প্রকাশ করে তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানান মির্জা ফখরুল। তারেক রহমানের পক্ষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোক বার্তায় অগ্নিকাণ্ডে নিহতদের রূহের মাগফিরাত ও শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। আহতদের সুচিকিৎসা দেয়ার পাশাপাশি নিহত ও আহতদের পরিবারগুলোর পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানানো হয়।
দুই দিনের কর্মসূচি : এদিকে চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের রূহের মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনায় বিএনপির উদ্যোগে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচি মোতাবেক আজ শুক্রবার দেশব্যাপী সব মসজিদে বাদ জুমা বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে। দেশবাসীসহ বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীকে মুনাজাতে শরিক হতে অনুরোধ করা হয়েছে। এছাড়া আগামীকাল শনিবার নিহতদের স্মরণে বিএনপি শোক দিবস পালন করবে। দিবসটি উপলক্ষে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।
এদিকে গতকাল দুপুরে চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান বিএনপির তিন কেন্দ্রীয় নেতা। দলের ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। এছাড়া অগ্নিকাণ্ডে দগ্ধ রোগীদের দেখতে গত রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনারের নেতৃত্বে চিকিৎসকদের একটি প্রতিনিধিদল। তারা সেখানে গিয়ে দগ্ধ রোগীদের খোঁজখবর নেন।

 


আরো সংবাদ



premium cement