২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভিক্টোরিয়ান্সে পেরে উঠল না ডায়নামাইটস

উইকেট নেয়ার পর সাকিবকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা :শফিউদ্দিন বিটু -

আবারো ব্যাটে দুর্বলতা সাকিবদের! আসলে কি-ই বা করার আছে। প্রতিপক্ষ বোলারদের মধ্যে রয়েছেন তিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজদের মতো ক্রিকেটার। সাথে অভিজ্ঞ আরেক তারকা তামিম ইকবাল। রাতের ম্যাচে ১৫৩ই যেন অনেক বড় টার্গেট হয়ে দাঁড়িয়ে গিয়েছিল ডায়নামাইটসের। অবশ্য ব্যাটিংয়ে অগোছালো ভাবটা আর যায়নি। সাকিব ভালো করলে ঠিক আছে। সাকিব ব্যর্থ মানেই দলেরও বিপর্যয়। এমনটাই পরিলক্ষিত হচ্ছে। কালও ঘটেছে অমনটাই। অবশ্য কুমিল্লাও বা কম কিসে! টি-২০ ক্রিকেটে এক্সপার্টরা যেন একীভূত দলটিতে। তিসারা ও আফ্রিদি। চুলচেরা হিসাব কষেই নিজেরাও খেলেন, সতীর্থদেরও উৎসাহিত করেন। তেমনই এক ম্যাচে তারা জিতেছে সাত রানে। মাঝারিমানের (১৫৪) ওই টার্গেটে শুরুতে হজরতুল্লাহ ও রনি তালুকদারের আউটটা বেশ ভুগিয়েছে। নারিন ও রসুলীরাও বেশিদূর যেতে পারেননি। সাকিব একটু নিচেই নেমেছিলেন। কিন্তু কাজ হয়নি তাতেও। একবার আন্দ্রে রাসেলকে নিয়ে বেশ ভালোই খেলছিলেন। ২৪ বলে ৪৬ করেছিলেন রাসেল। কিন্তু রাসেল আউট হওয়ার পর থেকেই শুরু। সাকিব চেষ্টা করেছিলেন। তিনিও আউট হয়ে যান রাসেলের আউট হওয়ার ৬ রানের মাথায়। দলের রান তখন ১১৮। পরের কাজটুকু শুভাগত ও নুরুল হাসানরা আর পারেননি। ফলে ইনিংস শেষ হয়ে যায় ১৪৬ রানে। ৯ উইকেটে ওই রান করে তারা। সাকিব ১৯ বলে করেছিলেন ২০ রান। তিসারা নেন তিন উইকেট।
এর আগে সাকিব, আন্দ্রে রাসেল ও রুবেলের বোলিংয়ের সামনে বেশি দূর নিয়ে যেতে পারেনি কুমিল্লা তাদের স্কোর। ১৫৩ রানেই থেমে গেছে তারা ডায়নামাইটসের মতো বড় দলের সাথে লড়াইয়ে। মিরপুরে রাতের এ ম্যাচে ১৫৩ একেবারে যে কম ছিল তাও না।
এ ম্যাচে কুমিল্লার ইনিংস ওপেনিংয়ে নামে তামিম ও এনামুল বিজয়। বিজয় আউট হয়ে যান ১ রান করেই। দলীয় ২৭ রানে আউট হন ইমরুল কায়েস। এরপর তামিম ও শামসুর রহমান মিলে দলের রান এগিয়ে নেয়ার চেষ্টা করেন। দলীয় ৭৮ রানে আউট হন তামিম। অবশ্য সাকিব সে চেষ্টাই করেছিলেন। তামিম ক্রিজে থাকা মানেই রান। সাকিবের সে চেষ্টা সফল। ২৯ বলে ৩৪ করে আউট হন তামিম। এরপর শামসুর রহমান ও আফ্রিদি মিলে দলীয় স্কোর এগিয়ে নেয়ার চেষ্টা করলেও তাতে তেমন সফল হননি তারা। আফ্রিদি এ ম্যাচেও পারেননি সেভাবে ব্যাটিং করতে। আউট হয়েছেন তিনি ৮ বল খেলে ১৬ রানে। দলীয় ১১২ রানের কথা। ওই সময় আউট হন দীর্ঘক্ষণ ক্রিজে থাকা শামসুর রহমানও। এরপর তিসারা পেরেরা একা যা করেন। এতে দলীয় স্কোর পৌঁছে যায় ওই পর্যায়ে। তিসারা ১২ বলে করেন ২৬ রান। যার মধ্যে রয়েছে তিনটি ছক্কার মার। দুর্ভাগ্য তার। রানআউট না হলে আরো কিছু রান যোগ করতে পারতেন তিনি।
বোলারদের মধ্যে সাকিব ২৪ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া আন্দ্রে রাসেল ও রুবেল হোসেন নেন দু’টি করে উইকেট। তিসারা পেরেরা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন অলরাউন্ড পারফরম্যান্স করার সুবাদে।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল