২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাণিজ্যমেলায় সাড়া ফেলেছে প্রাণের মসলা ও ঝটপট

-

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সাড়া ফেলেছে প্রাণ-আরএফএলের সরব উপস্থিতি। বিভিন্ন ধরনের পণ্য দিয়ে বেশ কয়েকটি স্টল-প্যাভিলিয়ন সাজিয়েছে কনজুমান পোডাক্টে দেশের অন্যতম জায়ান্ট এ গ্রুপ। বিশেষ করে আকর্ষণীয় ছাড়ের কারণে গ্রাহকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে প্রাণ গুঁড়া মসলা ও প্রাণ-ঝটপট। আকর্ষণীয় মূল্যে বিক্রি করা হচ্ছে প্রাণ গুঁড়া মসলার অল-ইন-ওয়ান প্যাকেজ। অন্য দিকে পরটা, শিঙ্গাড়া, সমুচা, পুরি, ফ্রেঞ্চ ফ্রাই, রোল, চিকেন নাগেটসহ নিত্যকার খাবার প্যাকেটজাত অবস্থায় বিক্রি করে উচ্চ-মধ্যবিত্তে সাড়া ফেলেছে প্রাণ-ঝটপট।
সরেজমিন পরিদর্শনে জানা যায়, বাণিজ্যমেলায় ১৬টি প্যাকেজে পণ্য বিক্রি করছে প্রাণ গুঁড়া মসলা। সব কয়টি প্যাকেজেই দিচ্ছে আকর্ষণীয় ছাড়। মেলার ২৯ ও ৩০ নম্বর ‘মসলা মেলা’ স্টলে ছাড়ে এসব পণ্য পাওয়া যাচ্ছে। সবার নজরকাড়া এক হাজার ২২৫ টাকার পণ্য বাণিজ্যমেলায় পাওয়া যাচ্ছে ২২৫ টাকা কমে। এই প্যাকেজের পণ্যের মধ্যে রয়েছে হলুদ, মরিচ, ধনিয়া, জিরা, মাংসের মসলা, ফিরনি মিক্স, বিরিয়ানি মসলা, হালিম মিক্স, সেফ টমেটো সস, সয়াবিন অয়েল, চিনিগুঁড়া চাল ১ কেজি এবং ১৫ লিটারের একটি কনটেইনার।
এ ছাড়া ১০০ টাকার পণ্য কিনলেই ১০ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে প্রাণ গুঁড়া মসলা। এ সুযোগ কেবল মেলা চলাকালীন সময়ের জন্য। এই ছাড়ের মধ্যে একটি পণ্য কিনলে আরেকটি পণ্য ফ্রিও দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ রকম পণ্যের মধ্যে রয়েছে ৭৫ টাকা মূল্যের রেডি সেমাই মিক্স, একটি কিনলেই একটি ফ্রি এবং ৪০ টাকা মূল্যের দি সেফ চিপস একটি কিনলেই একটি ফ্রি। চারটি চিকেন ভুনা খিচুড়ি/চিকেন বিরিয়ানি কিনলে একটি ফ্রি। যার বাজারমূল্য ৬৪০ টাকা। কিন্তু তা মেলায় পাওয়া যাচ্ছে ৬০০ টাকায়।
বিক্রয়কর্মীরা জানান, প্রাণের উৎসব প্যাকেজের বাজারমূল্য ৯৯৫ টাকা যা মেলায় পাওয়া যাচ্ছে ৭৫০ টাকায়। এর মধ্যে রয়েছে হলুদ, মরিচ, রোস্ট মসলা, মাংসের মসলা, বোম্বে বিরিয়ানি মসলা, বিরিয়ানি মসলা, হালিম মিক্স, সেফ টমেটো সস ও বালতি ২০ লিটার। ভূরিভোজের বাজারমূল্য ৬৬৫ টাকা। মেলায় পাওয়া যাচ্ছে তা ৫০০ টাকায়। এর মধ্যে ২টি গরুর গোশতের মসলা, মুরগির গোশতের মসলা, রোস্ট মসলা, বিরিয়ানি মসলা, তেহারি মসলা, হালিম মিক্স, ফিরনি মিক্স ও কনটেইনার ১৫ লিটার। যুগল প্যাকেজের বাজারমূল্য ৩৯৫ টাকা। এই প্যাকেজে ৫০০ গ্রাম হলুদ ও ৫০০ গ্রাম মরিচের সাথে ১ লিটার সয়াবিন তেল ফ্রি। ৩৮০ টাকার মাছের মসলার প্যাকেজের ২০০ গ্রাম হলুদ, মরিচ, ধনিয়া, জিরার সাথে ৫০০ মিলি সয়াবিন তেল ফ্রি।
মসলা মেলা স্টলের ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জাগো এই প্রতিবেদককে বলেন, পণ্য ছাড়ের ব্যবস্থা থাকায় ভোক্তাদের দারুণ সাড়া পাওয়া যাচ্ছে। পণ্যের গুণগত মান ও ছাড়ের কারণে আমাদের স্টলে ভোক্তাদের সাড়া বেশি। তিনি বলেন, চিকেন ভুনা খিচুড়ি ও চিকেন বিরিয়ানি এবারের মেলায় প্রথম বাজারে এসেছে। পণ্য দু’টি বেশ সাড়া ফেলেছে।
এ দিকে খাবারের প্রচলিত ধারণায় পরিবর্তন এনে রেস্টুরেন্টের খাবার বাজারে নিয়ে এসেছে প্রাণ-আরএফএল গ্রুপ। এসব খাবার প্যাকেটজাত করে বাজারে এনেছে। এ গ্রুপের বিভিন্ন শোরুম ও স্থানীয় দোকান ছাড়াও বাণিজ্যমেলায় বাজারমূল্যের চেয়ে ছাড়ে এসব খাবার পাওয়া যাচ্ছে। মেলার প্রাণ কমন, পিএফএল ও ঝটপট প্যাভিলিয়নে এসব খাবার পাওয়া যায়। খাবারভেদে ছাড় দেয়া হচ্ছে সর্বোচ্চ ১২০ থেকে সর্বনি¤œ ১০ টাকা পর্যন্ত।
এ বিষয়ে ঝটপট প্যাভিলিয়নের ইনচার্জ আব্দুস সামাদ বলেন, মেলায় এসব ফ্রোজেন প্যাকেট বেশ সাড়া ফেলেছে। তবে এসব ফ্রোজেন প্যাকেটজাত খাবার বেশি কিনছেন মধ্যবিত্ত ও উচ্চবিত্ত মানুষজন। যদিও সব শ্রেণীর মানুষের জন্যই এসব খাবার তৈরি করা হয়েছে, দাম নির্ধারণ করা হয়েছে সেভাবেই। মেলা উপলক্ষে সব খাবারেই ছাড়ও দেয়া হচ্ছে। আড্ডা, গল্প ও ফান প্যাকেজে এসব খাবার বিক্রি করা হচ্ছে। ফান প্যাকেজ বাজারমূল্যের চেয়ে ১২০ টাকা কমে ৫৭০ টাকায়, গল্প প্যাকেজ ১০০ টাকা কমে ৪০০ এবং আড্ডা প্যাকেজ ৬০ টাকা কমে ২৬০ টাকায় পাওয়া যাচ্ছে ঝটপট প্যাভিলিয়নে।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল